Homeআন্তর্জাতিকআরব সাগরে ভারতীয় কোস্টগার্ডের হেলিকপ্টার বিধ্বস্ত

আরব সাগরে ভারতীয় কোস্টগার্ডের হেলিকপ্টার বিধ্বস্ত

আরব সাগরে ভারতীয় কোস্টগার্ডের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় হেলিকপ্টারটির তিন ক্রু নিখোঁজ হয়েছেন। আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ভারতীয় কোস্টগার্ড (আইসিজি) এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার (২ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে আরব সাগরে গুজরাট রাজ্যের পোড়বন্দর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে একটি ট্যাংকারের আহত এক নাবিককে উদ্ধার করতে যায় হেলিকপ্টারটি।

কিন্তু এক পর্যায়ে হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করতে হয় এবং সেটা করতে এটি সাগরে গিয়ে পড়ে। কম ওজনের অত্যাধুনিক ওই হেলিকপ্টারটিতে চারজন ক্রু ছিলেন। তিনজন নিখোঁজ হন। এর মধ্যে একজনকে উদ্ধার করা হয়েছে। বাকি তিনজনের খোঁজ অব্যাহত রয়েছে।

আইসিজি বলেছে, সাগর থেকে একজন ক্রুকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি তিনজনের খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে।’ তল্লাশি ও উদ্ধারকাজে চারটি জাহাজ ও দুটি বিমান মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, আরব সাগরে ভারতীয় কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী হেলিকপ্টার জরুরি অবতরণের পর তিন সদস্য নিখোঁজ হয়েছেন।

এর আগে ভারতের উত্তরাখণ্ডে একটি গোয়েন্দা হেলিকপ্টার বিধ্বস্ত হয়। রাজ্যের কেদারনাথে মাঝ আকাশ থেকে ছিঁড়ে পড়ে একটি গোয়েন্দা হেলিকপ্টার। এটি আগেই বিকল হয়ে গিয়েছিল। এ কারণে সেটাকে এয়ারলিফট করে নিয়ে আসছিল উদ্ধারকারী আরেকটি হেলিকপ্টার।

এনডিটিভি জানায়, গত শনিবার (৩১ আগস্ট) সকালে কেদারনাথ ধামে অবতরণের সময় যান্ত্রিক গোলযোগের কারণে বিকল হয়ে যায় গোয়েন্দা হেলিকপ্টারটি। সেটাকে চেইন দিয়ে বেঁধে এয়ারলিফট করে ফিরিয়ে আনছিল এমআই-১৭ চপার নামে আরেকটি হেলিকপ্টার।

Exit mobile version