Homeআন্তর্জাতিককবরস্থানে ট্রাম্পের সফর, নিন্দায় কমলা হ্যারিস

কবরস্থানে ট্রাম্পের সফর, নিন্দায় কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রে একটি কবরস্থানে নির্বাচনি প্রচারণা চালানোয় সমালোচনার মুখে পড়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস ট্রাম্পের সমালোচনা করে বলেছেন, এটা অসম্মানজনক এবং এটা তার রাজনৈতিক স্টান্ট। খবর সিএনএনের।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী বলেছে, সমাধিক্ষেত্রের ভেতরে ছবি তোলা বা ভিডিও করার ব্যাপারে বিধিনিষেধ আছে।

প্রচারাভিযানের সময় সে বিষয়েই ট্রাম্প শিবিরকে সতর্ক করছিলেন সেখানকার এক কর্মচারী। এ সময় ট্রাম্পের দলের এক কর্মী ওই কর্মচারীকে আচমকা ধাক্কা দিয়ে সরিয়ে দেন। তবে এ ঘটনা অস্বীকার করে ট্রাম্প শিবির বলেছে, নিহত সেনাদের পরিবারের কাছ থেকে তারা সমাধিক্ষেত্রের ভিডিও করার অনুমতি পেয়েছে।
প্রসঙ্গত, গত সোমবার অরলিংটনের জাতীয় সমাধিক্ষেত্রে বিতর্কের মুখে পড়ে ট্রাম্পের নির্বাচনী শিবির। নিহত ১৩ সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে গিয়েছিলেন ট্রাম্প। তিন বছর আগে আফগানিস্তান থেকে প্রত্যাহার চলাকালে ওই সৈন্যরা নিহত হন।

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এক্স প্ল্যাটফরমে শনিবার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আর্লিংটন কবরস্থান সফরের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন, ‘এই সফর অসম্মানজনক এবং রাজনৈতিক স্টান্ট। ’ আরলিংটন কবরস্থান রাজনীতির জায়গা নয় বলেন মন্তব্য করেন কমলা হ্যারিস। তিনি লেখেন, ‘এটা একটা গৌরবময় স্থান; এমন একটা জায়গা যেখানে আমরা আমেরিকান বীরদের সম্মান জানাতে একত্রিত হয়েছি যারা এই জাতির সেবায় চূড়ান্ত আত্মত্যাগ করেছেন।

তবে এ ঘটনায় যারা সমালোচনা করেছেন, তাদের জবাব দিয়েছেন ট্রাম্প। গত বৃহস্পতিবার মিশিগানে অনুষ্ঠিত এক নির্বাচনী শোভাযাত্রায় তিনি এ বিষয়ে কথা বলেন। ট্রাম্প জানান, সমাধিক্ষেত্রে তাঁকে ছবি তোলার জন্য অনুরোধ করা হয়।

সর্বশেষ খবর