Homeঅপরাধঢাকায় আনা হচ্ছে বিচারপতি মানিককে

ঢাকায় আনা হচ্ছে বিচারপতি মানিককে

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেট থেকে ঢাকায় আনা হচ্ছে। ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ঢাকার আদাবর থানা এলাকায় পোশাকশ্রমিক রুবেলকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তাকে আসামি করা হয়েছে।

ফলে তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে। সে জন্য আগামী ৩ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেছেন ঢাকার মেট্রোপলিটন আদালত।

ওই দিন তাকে আদালতে হাজির করতে বলা হয়েছে। এ কারণে তাকে সিলেট থেকে ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে।

বর্তমানে শামসুদ্দিন চৌধুরী মানিক সিলেট কেন্দ্রীয় কারাগারের হেফাজতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন জানান, অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে ঢাকার আদালতে হাজির করতে বলা হয়েছে। তার শারীরিক অবস্থার ওপর নির্ভর করছে তাকে কখন, কবে ঢাকায় নেওয়া হবে।

গত ২৪ আগস্ট সন্ধ্যায় শামসুদ্দিন চৌধুরী মানিককে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরে জখম এবং স্পর্শকাতর স্থানে আঘাত ছিল। সেদিন রাতে দুই দফা অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে রাখা হয়। পরে অবস্থার উন্নতি হলে সাধারণ কেবিনে নেওয়া হয়।

গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত এলাকা থেকে সাবেক বিচারপতি মানিককে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরদিন ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Exit mobile version