Homeসর্বশেষ সংবাদমান্দায় বিরোধ মীমাংসা করে দিতেই ইউপি সদস্যের চাঁদা দাবির অভিযোগ

মান্দায় বিরোধ মীমাংসা করে দিতেই ইউপি সদস্যের চাঁদা দাবির অভিযোগ

নওগাঁ প্রতিনিধি।।

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধ মীমাংসা করে দিতে ইউপি সদস্যর চাঁদা দাবি,চাঁদার টাকা না দেওয়াই হয়নি আপোষ মীমাংসা, এমনটি অভিযোগ করেন ভুক্তভোগী কৃষক জবেদ আলী প্রামাণিক।

ঘটনাটি ঘটেছে উপজেলার ১১ নং কালিকাপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের চক কালিকাপুর গ্রামে। বিরোধের সমাধান না হওয়ায় দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় কৃষক জবেদ আলী প্রামাণিক।

কৃষক জবেদ আলী প্রামাণিক জানান, দীর্ঘদিন ধরে মুসলিম প্রামাণিক গং দের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে, আমার কেনা সম্পত্তি তারা জোর করে দখল করে আছে, এ বিষয়ে আদালতে একাধিকবার মামলা হয়েছে, আদালত আমার পক্ষে রায় ও দিয়েছে। কিন্তু তারা পেশি শক্তির বলে আমার জায়গা দখল করে আছে।

এমত অবস্থায় আমি ইউনিয়ন পরিষদের দ্বারস্থ হই। এ সময় ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু হাসেম আমাকে জানান তোমার জমি সংক্রান্ত সমাধান করে দেওয়া হবে কিন্তু সেদিন ৫০ জনের খাওয়ার ব্যবস্থা করতে হবে এবং ২০ হাজার টাকা দিতে হবে। আমি গরিব মানুষ এত টাকা কোথায় পাবো, আমি এত টাকা দিতে পারবো না বলাই, আমার এই জমি সংক্রান্ত বিরোধের সমাধান হয়নি। এখন কার কাছে বিচার চাইবো ইউনিয়ন পরিষদে বিচার চাইলেও যদি তারা টাকা চায় তাহলে কার কাছে যাবো।

অপর দিকে চাঁদা দাবির ঘটনাটি অস্বীকার করে ইউপি সদস্য আবু হাসেম জানান, জবেদ প্রামাণিকের জমি সংক্রান্ত মীমাংসার মামলায় আমার কাছে নেই, আমি কেন টাকা চাওয়া চাইবো, তার উপর যে অভিযোগটি করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে এড়িয়ে যান।

এ বিষয়ে জানতে ১১ নং কালিকাপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু সঙ্গে যোগাযোগ করেও তাকে না পাওয়ায় তার মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ খবর