Homeসর্বশেষ সংবাদমান্দায় ঐতিহাসিক পাকুরিয়া গণহত্যা দিবস পালন

মান্দায় ঐতিহাসিক পাকুরিয়া গণহত্যা দিবস পালন

নওগাঁ প্রতিনিধি।।

গণকবর জিয়ারত ও শহীদদের আত্মার মাগফেরাত কামনার দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে নওগাঁর মান্দায় ঐতিহাসিক পাকুরিয়া গণহত্যা দিবস পালন করা হয়েছে।

পাকুরিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বুধবার বেলা ১১টার দিকে বিদ্যালয়ের হল রুমে এসব কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শহীদ পরিবার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান মকে, ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ডাঃ ইকরামুল বারী টিপু। এছাড়াও আলোচনা সবাই উপস্থিত ছিলেন,পাকুরিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ, ভারশোঁ ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি মোজাম্মেল হক, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন আহ্বায়ক আব্দুল জলিল, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আব্দুল মালেক,যুবনেতা আল মামুন, শরিফ উদ্দিন , বিএনপি নেতা আলী আকবর প্রমূখ।

উলেখ্য, একাত্তরের ২৮ আগস্ট কাকডাকা ভোরে পাক হানাদার বাহিনী নওগাঁর মান্দা উপজেলার পাকুড়িয়া ও বিলউথরাইল গ্রামের ১২৮ জন নিরীহ মুক্তিকামী মানুষকে ইউনাইটেড উচ্চ বিদ্যালয় মাঠে লাইনে দাঁড় করিয়ে ব্রাশফায়ারে তাদের হত্যা করে।

সর্বশেষ খবর