Homeখেলাপেশাদার ফুটবলকে বিদায় জানালেন পোলিশ গোলরক্ষক

পেশাদার ফুটবলকে বিদায় জানালেন পোলিশ গোলরক্ষক

জুভেন্টাসের সঙ্গে গোলরক্ষক ভয়চেখ শেজনির চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সালের জুন পর্যন্ত। তবে তার এক বছর আগেই ইতালিয়ান ক্লাবটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন এই পোলিশ গোলরক্ষক। এরপর মঙ্গলবার (২৭ আগস্ট) হঠাৎ সবাইকে চমকে দিয়ে ফুটবলকেই বিদায় বলে দেন সাবেক আর্সেনালের এই গোলরক্ষক।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে মঙ্গলবার এক পোস্ট করে খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণা দেন শেজনি। জুভেন্টাসে সাত মৌসুম কাটান শেজনি। ইংলিশ ক্লাব আর্সেনাল থেকে ২০১৭ সালে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন তিনি। ক্লাব ক্যারিয়ারে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন এই জুভেন্টাসের হয়েই।

২০০৬ সালে আর্সেনালে যোগ দিয়ে ক্লাব ক্যারিয়ার শুরু করেন শেজনি। দীর্ঘদিন ইংলিশ দলটির হয়ে খেলেন তিনি। সব মিলিয়ে আর্সেনালের জার্সিতে ১৮১ ম্যাচে মাঠে নামেন এই গোলরক্ষক। আর্সেনালে থাকাকালীন মাঝে ব্রেন্টফোর্ড ও রোমায় ধারেও খেলেন তিনি।

৩৪ বছর বয়সি শেজনি জুভেন্টাসে হয়ে তিনটি করে লিগ শিরোপা ও ইতালিয়ান কাপ জেতার স্বাদ পান। জাতীয় দলের হয়ে ৮৪টি ম্যাচ খেলেছেন শেজনি। সবশেষ ইউরোতেও পোল্যান্ডের এক নম্বর গোলরক্ষক ছিলেন তিনি। যদিও ইউরোতে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় পোল্যান্ড।

সর্বশেষ খবর