Homeবিনোদনসরকারকে কড়া প্রশ্ন, ধর্ষকের কোন শাস্তির দাবি জানালেন শুভশ্রী?

সরকারকে কড়া প্রশ্ন, ধর্ষকের কোন শাস্তির দাবি জানালেন শুভশ্রী?

খুন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদ করে সরকারের কাছে কড়া প্রশ্ন রেখেছেন টালিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। একই সঙ্গে সরকারের কাছে যৌক্তিক দাবি জানিয়ে ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদন থেকে জানা যায়, রোববার (২৫ আগস্ট) আর জি কর কাণ্ডে তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুনের প্রতিবাদে রাজপথে নামেন শুভশ্রী।

সিনেপাড়ার সতীর্থদের সঙ্গে প্রতিবাদ মিছিলে অংশ নেন শুভশ্রী। এরপর ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে তোলেন কড়া প্রশ্ন। শুভশ্রী বলেন, এক রাতে যদি লকডাউন ঘোষণা করা যায়, তাহলে এক রাতে ধর্ষকদের শাস্তি নয় কেন?

শুভশ্রী আরও বলেন, যতদিন ছেলেরা ভয় না পাবে মেয়েদের সঙ্গে এমন ঘৃণিত কুকর্ম করতে, ততদিন ধর্ষকের সংখ্যা শুধু বেড়েই যাবে! এ জঘন্য কুকর্ম বন্ধে ক্যাপিটাল পানিশমেন্ট শুরু করা উচিত। এতে ন্যক্কারজনক ঘটনা ঘটাতে পুরুষরা ভয় পাবে। এ শাস্তির প্রয়োগে কোনো আপস চলবে না।

এসময় নিজের দাবি জানিয়ে সরকারের উদ্দেশে শুভশ্রী বলেন, ভারত সরকারের কাছে একটাই আবেদন, দোষীকে ক্যাপিটাল পানিশমেন্ট দেয়া হোক।

শুধু শুভশ্রীই নন, টালিউড অভিনেতা দেবসহ সব তারকাই ধর্ষকের শাস্তি হিসেবে ক্যাপিটাল পানিশমেন্টের দাবি তুলেছেন। সেই সাথে নারীদেরও উদ্বুদ্ধ করছেন অন্যায়ের বিরুদ্ধে নিজের নিরাপত্তা ও সামাজিক অবস্থান দৃঢ় করতে প্রতিবাদী আওয়াজ তোলার।

সর্বশেষ খবর