Homeখেলারোনালদোকে বিশেষ পুরস্কার দিচ্ছে উয়েফা

রোনালদোকে বিশেষ পুরস্কার দিচ্ছে উয়েফা

২০২২ সালে ইউরো ছেড়ে সৌদিতে পাড়ি দিয়েছিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ইউরোপ ছাড়ার আগে চ্যাম্পিয়ন্স লিগে এমন এক রেকর্ড গড়ে গেছেন রোনালদো, যা এখনও কেউ তা ভাঙতে পারেননি। বর্তমানে সৌদি আরবের ক্লাব আল নাসরে খেললেও, ইউরোপে তার অনবদ্য সাফল্যের স্বীকৃতি দিতে যাচ্ছে উয়েফা।

চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা এখনও ক্রিস্টিয়ানো রোনালদো। ১৮ বছরের ইউরোপিয়ান ক্লাব ক্যারিয়ারে ১৮৩ ম্যাচ খেলে করেছেন ১৪০ গোল। তার পাশাপাশি রেকর্ড ৪৮টি অ্যাসিস্টও আছে সিআর সেভেনের নামে। রিয়ালের জার্সিতে চারবার ও ম্যানইউর হয়ে একবার জিতেছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর এই অবদানের জন্য উয়েফা বিশেষ এক পুরস্কার দিবে তাকে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) ফ্রান্সের মোনাকোতে অনুষ্ঠিত হবে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্র। সেখানেই এই বিশেষ পুরস্কার পাবেন রোনালদো।

এদিকে উয়েফার প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম উজ্জ্বল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার অনবদ্য গোলের কীর্তি ভবিষ্যৎ প্রজন্মকে চ্যালেঞ্জ জানিয়েছে তাকে ছাড়িয়ে যাওয়ার। সর্বোচ্চ স্তরে তার শ্রেষ্ঠত্ব দলগত ও ব্যক্তিগত সম্মানের জন্য তার নিরলস সাধনার প্রমাণ।’

একই দিন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে উয়েফার প্রেসিডেন্টস অ্যাওয়ার্ডে পুরস্কৃত করা হবে। দীর্ঘ ২৮ বছরের ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ছাড়া সকল শিরোপাই জিতেছেন ইতালির এই গোলরক্ষক।

সর্বশেষ খবর