Homeআন্তর্জাতিকপশ্চিমবঙ্গে ‘ছাত্র সমাজের’ অন্যতম সমন্বয়ক সায়ন গ্রেফতার

পশ্চিমবঙ্গে ‘ছাত্র সমাজের’ অন্যতম সমন্বয়ক সায়ন গ্রেফতার

কলকাতার আরজি কর কাণ্ড ঘিরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবিতে মঙ্গলবার (২৭ আগস্ট) রাজ্য সচিবালয় ‘নবান্ন’ ঘেরাও করে ‘ছাত্র সমাজ’। ‘নবান্ন অভিযান’র ডাক দেয়া এই সংগঠনের অন্যতম প্রধান মুখ সায়ন লাহিড়িকে এবার গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবারই সায়নকে আটক করা হয়৷ বুধবার (২৮ আগস্ট) তাকে গ্রেফতার করা হয়েছে। এদিনই সায়নকে আদালতে তোলা হবে। পুলিশ বলছে, নবান্ন অভিযানের নামে অশান্তি সৃষ্টির ‘ষড়যন্ত্রের’ অভিযোগেই সায়ন লাহিড়িকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবারই নবান্ন অভিযানকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। কলকাতা, হাওড়ার একাধিক জায়গায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়।

নবান্ন অভিযানের ডাক দেয়া ছাত্র সমাজ সংগঠন নিজেদের অরাজনৈতিক বলেই দাবি করছে। যদিও শাসক দল তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই সায়ন লাহিড়ির সঙ্গে বিজেপি, আরএসএস-এর সক্রিয় সম্পৃক্ততা রয়েছে। সায়নের রাজনৈতিক পরিচয় নিয়ে সংশয় প্রকাশ করেছে পুলিশও।

নবান্ন অভিযানের আগে সায়ন লাহিড়ি শহরের একটি পাঁচ তারকা হোটেলে এক রাজনৈতিক নেতার সঙ্গে গোপন বৈঠকও করতে গিয়েছিলেন বলে দাবি পুলিশের।

নবান্ন অভিযানে তুমুল অশান্তির পরেই পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, আদৌ এই আন্দোলনের সঙ্গে ছাত্ররা যুক্ত না। পুলিশ দেড় শতাধিক বিক্ষোভকারীকে আটকও করে। কলকাতা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন থানায় ১১টি মামলাও দায়ের করা হয়। আর তারপরই আটক করা হয় সায়ন লাহিড়িকে।

Exit mobile version