Homeখেলাবার্সার নতুন রোনালদো বেতিসে, বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন যাচ্ছে য়্যুভেন্তাসে

বার্সার নতুন রোনালদো বেতিসে, বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন যাচ্ছে য়্যুভেন্তাসে

ব্রাজিলের অন্যতম সেরা প্রতিভা তিনি। তাকেই মনে করা হচ্ছিল রোনালদো ফেনোমেননের উত্তরসূরি। অনেক স্বপ্ন নিয়ে গত মৌসুমে ভিতর রকি যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। কিন্তু তৎকালীন কোচ জাভি হার্নান্দেজের মন জয় করতে না পারায় খুব বেশি খেলার সুযোগ পাননি তিনি। ‘টাইগ্রিনহো’ খ্যাত এই ব্রাজিলিয়ান তাই নতুন ক্লাবের সন্ধানে ছিলেন। অবশেষে ক্লাব পেয়েছেন তিনি। এদিকে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী নিকোলাস গঞ্জালেসও নতুন ঠিকানায় পাড়ি জমিয়েছেন।

বার্সেলোনার তরুণ তারকা ভিতর রকি লা লিগারই আরেক ক্লাব রিয়াল বেতিসে পাড়ি জমাচ্ছেন। টাইগ্রিনহো বা ছোট বাঘ খ্যাত ব্রাজিলিয়ান তারকাকে ধারে দলে ভেড়াচ্ছে তারা। এমন খবরই দিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ও দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো।

রোমানো জানিয়েছেন, ১৯ বছর বয়সী রকি নতুন ক্লাবের হয়ে নাম লেখাতে রোববার (২৫ আগস্ট) সেভিলে যাচ্ছেন। ২৪ ঘণ্টার মধ্যে আনুষ্ঠানিক ঘোষণায় তার দলবদলের বিষয়টি জানানো হবে বলেও জানান তিনি।

গত বছর জুলাইয়ে বার্সেলোনায় যোগ দেয়ার আট মাসের মধ্যেই কোচের আস্থা হারান তিনি। স্কোয়াডে জায়গা হারিয়ে ফেলেন তিনি। সে সময় তার এজেন্ট জানিয়েছিলেন, তৎকালীন কোচ জাভি হার্নান্দেজ এই তরুণ তারকার সঙ্গে কথা পর্যন্ত বলেন না। কোচের সুনজরে না থাকায় খেলার সুযোগ পাচ্ছেন না তিনি, তাই ক্লাব ছাড়তে চান। অবশেষে নতুন মৌসুমের শুরুতে রকির ইচ্ছা পূরণ হচ্ছে।

রকিকে বার্সেলোনা অবশ্য স্থায়ীভাবেই বিক্রি করে দেয়ার কথা ভাবছিল। পর্তুগালের ক্লাব স্পোর্টিং সিপি তাকে দলে ভেড়াতে আগ্রহীও ছিল। কিন্তু এই ব্রাজিলিয়ানের ইচ্ছা লা লিগাতেই থাকা। তার ইচ্ছাকে প্রাধান্য দিয়েই ধারে বেতিসে পাঠানো হচ্ছে।

ধারণা করা হচ্ছে, দুই বছরের জন্য রকিকে দলে ভেড়াচ্ছে বেতিস। রোমানোর দাবি অনুযায়ী, চুক্তিতে নির্দিষ্ট করে কিছু শর্ত থাকছে, তবে সেই শর্তগুলো এখনও জানানো হয়নি।

সবকিছু ঠিকঠাকমতো আগালে আগামী ১ সেপ্টেম্বর বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে নতুন ক্লাবের হয়ে অভিষেক হতে পারে রকির।

বার্সেলোনার হয়ে গত মৌসুমে মাত্র ১৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন রকি। তার নামের পাশে আছে ২টি গোল।

এদিকে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী উইঙ্গার নিকোলাস গঞ্জালেস সিরি আ’র ক্লাব ফিওরেন্টিনা থেকে একই লিগের জায়ান্ট য়্যুভেন্তাসে যোগ দিয়েছেন।

নিকো আজ রাতেই (শনিবার) নতুন ক্লাবের হয়ে মেডিকেল টেস্টে অংশ নেবেন। সে জন্য তার বর্তমান ক্লাব সবুজ সংকেতও দিয়েছে।

নিকো গঞ্জালেসকে দলে ভেড়াতে য়্যুভেন্তাসকে গুনতে হচ্ছে ৩৮ মিলিয়ন ইউরো বা ৫০৪ কোটি ২৮ লাখ টাকারও বেশি।

একই সঙ্গে পর্তুগিজ ক্লাব পোর্তো থেকে ফ্রান্সেসকো কনসিয়াকাওকেও ধারে দলে ভেড়াচ্ছে য়্যুভেন্তাস। এই চুক্তি অনুযায়ী অবশ্য ধার শেষে স্থায়ীভাবে এই খেলোয়াড়কে কিনে নেয়ার সুযোগ থাকছে না সিরি আ’র জায়ান্ট ক্লাবটির।

কনসিয়াকাওকে ধারে দলে ভেড়াতে তুরিনের ওল্ড লেডিদের খরচ করতে হচ্ছে ৭ মিলিয়ন ইউরো। তবে য়্যুভেন্তাস যদি চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে আরও ৩ মিলিয়ন ইউরো দিতে হবে তার সাবেক ক্লাবকে।

সবকিছু ঠিকঠাক মতো আগালে রোববার (২৫ আগস্ট) কনসিয়াকাও মেডিকেল টেস্টের জন্য ইতালি যাবেন।

সর্বশেষ খবর