Homeখেলাক্রিকেটবিশ্বকাপ দলের পাশাপাশি পাকিস্তান নতুন অধিনায়কের নামও জানাল

বিশ্বকাপ দলের পাশাপাশি পাকিস্তান নতুন অধিনায়কের নামও জানাল

মাত্র ২২ বছর বয়সি ফাতিমা সানায় ভরসা রাখল পাকিস্তান। অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এ বোলিং অলরাউন্ডারের নেতৃত্বেই খেলবে তারা।

ফাতিমা সানা এর আগে ইমার্জিং ও ঘরোয়া ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন। জাতীয় দলে দায়িত্ব পালন করেছেন ২টি ওয়ানডেতে। নিউজিল্যান্ডের বিপক্ষে গত বছরের ডিসেম্বরে তার অধিনায়কত্বেই হ্যাগলিতে ঐতিহাসিক জয় পেয়েছিল পাকিস্তান। এবার অধিনায়ক হিসেবে প্রথম বারের মতো আইসিসির বিশ্ব আসরে নিজেকে মেলে ধরার সুযোগ সানার সামনে।

ফাতিমা সানাকে অধিনায়ক করে রোববার  নারী বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান নারী দলের নির্বাচক কমিটি। জুলাইয়ের নারী এশিয়া কাপের দল থেকে পরিবর্তন মাত্র একটি। দলে ফিরেছেন সাদাফ শামাস, সবশেষ গত বছর ম্যাচ খেলেছিলেন তিনি, সেটাও ছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে। সাদাফ স্থলাভিষিক্ত হয়েছেন নাজিহা আলভির, উইকেটরক্ষক আলভির জায়গা হয়েছে ট্রাভেলিং রিজার্ভ দলে। রামিন শামিম ও উম্ম-ই-হানি নন ট্রাভেলিং রিজার্ভ।১৫ সদস্যের দলের ১০ জন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন। তারা হলেন- আলিয়া রিয়াজ, মুনিবা আলি, নাশ্রা সান্ধু, ওমাইমা সোহাইল, সাদিয়া ইকবাল, সিদ্রা আমিন, তুবা হাসান, সাদাফ শামাস, নিদা দর ও ফাতিমা সানা। বা হাঁতি স্পিনার সাদিয়া দলে জায়গা পেলেও তার ফিটনেস ইস্যু রয়েছে। বাঁ হাতি তাসমিয়া রুবাব এখনও অনভিষিক্ত।

পাকিস্তান দল
ফাতিমা সানা (অধিনায়ক), আলিয়া রিয়াজ, দিয়ানা বেগ, গুল ফিরোজা, ইরাম জাভেদ, মুনিবা আলি (উইকেটরক্ষক), নাশ্রা সান্ধু, নিদা দর, ওমাইমা সোহাইল, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদ্রা আমিন, সৈয়দা আরুব শাহ, তাসমিয়া রুবাব ও তুবা হাসান।

Exit mobile version