Homeখেলাক্রিকেটবাংলাদেশের জয়ের জন্য দরকার ৩০ রান

বাংলাদেশের জয়ের জন্য দরকার ৩০ রান

রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৩০ রান। পঞ্চম দিনে এখনও বাকি আছে আরও এক সেশন। প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রানে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। পরে প্রথম ইনিংসে সবগুলো উইকেট হারিয়ে বাংলাদেশ তুলে ৫৬৫ রান। টাইগারদের লিড দাঁড়ায় ১১৭ রানের। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে ১৪৬ রানে অলআউট করে দিলে টাইগারদের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩০ রানের।

রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিনে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে জয়ের সুভাস পাচ্ছে বাংলাদেশ। আজকের ম্যাচ জিতলে এটিই হবে পাকিস্তানের বিপক্ষে টেস্টে টাইগারদের প্রথম জয়। এর আগে ১৩ টি টেস্টের কোনোটিতেই জয় পায়নি বাংলাদেশ। সাফল্য বলতে শুধু একটি ড্র।

চতুর্থ দিনের শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই হোঁচট খায় পাকিস্তান। স্কোরবোর্ডে ৫ রান যোগ হতেই সাইম আইয়ুবের উইকেট হারায় স্বাগতিকরা। পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি পাক ব্যাটাররা। একের পর এক উইকেট বিলিয়ে দিতে থাকেন তারা।

সাকিব আল হাসান এবং হাসান মাহমুদ নেন ৩টি করে উইকেট। মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ২ উইকেট। এছাড়া শরিফুল ইসলাম দুটি ও নাহিদ রানা নিয়েছেন এক উইকেট।

শেষ দিনে একাই লড়াই করেছেন মোহাম্মদ রিজওয়ান। ৮০ বলে ৫১ রানে থামে তার ইনিংস। তবে রিজওয়ানকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কোনও ব্যাটার। আব্দুল্লাহ শফিক, শান মাসুদ, বাবর আজম ও রিজওয়ান ছাড়া আর কোনও ব্যাটার ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। এছাড়া জিনজন ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে।

ওপেনার আব্দুল্লাহ শফিক আউট হন ৩৭ রান করে। শান মাসুদের ব্যাট থেকে আসে ১৪ রান। বাবর আজম ২২ রানে আউট হন। এছাড়া সায়েম আইয়ুব ১, সৌদ শাকিল ০, আগা সালমান ০, শাহিন আফ্রিদি ২, নাসিম শাহ ৩ ও খুররাম শেহজাদ করেন ৫ ও মোহাম্মদ আলি ০। ফলে ১৪৬ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিক পাকিস্তান। আর বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩০ রানের।

সর্বশেষ খবর