Homeআন্তর্জাতিকজার্মানিতে ছুরিকাঘাত: মূল সন্দেহভাজন গ্রেফতার

জার্মানিতে ছুরিকাঘাত: মূল সন্দেহভাজন গ্রেফতার

জার্মানির জোলিঙ্গেন শহরে ছুরিকাঘাতের ঘটনায় মূল সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় সময় শনিবার (২৪ আগস্ট) তাকে গ্রেফতার করা হয়।

জার্মানির নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হার্বার্ট রিউল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সারা দিন আমরা যে ব্যক্তিকে খুঁজছিলাম অবশেষে তাকে হেফাজতে নেয়া হয়েছে।

শুক্রবার জার্মানির পশ্চিমাঞ্চলীয় জোলিঙ্গেন শহরের ৬৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন স্থানীয় বাসিন্দারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে অনুষ্ঠানের মূল মঞ্চের কাছে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি হঠাৎই নিজের কাছে থাকা ছুরি বের করেন। এলোপাতাড়ি হামলা শুরু করেন আশপাশের মানুষদের লক্ষ্য করে।

আচমকা এমন হামলা টের পাননি অনেকেই। ছুরিকাঘাতে গুরুতর আহত হন কয়েকজন। দ্রুতই সেখান থেকে পালিয়ে যায় হামলাকারী। পরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। আহতদের উদ্ধার করে নেয়া হয় হাসপাতালে।

স্থানীয় গণমাধ্যম জানায়, ছুরি হামলার শিকার অন্তত তিনজন নিহত হয়েছেন। আহতদের অবস্থাও আশঙ্কাজনক।

ঘটনার পর এলাকায় নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। কেউ কেউ আশঙ্কা করছিলেন এটি কোন সন্ত্রাসী হামলা কিনা।

তবে ছুরি হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে জানিয়েছে জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভয়াবহ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন শহরের মেয়র। একই সঙ্গে তিনি বাতিল করেছেন প্রতিষ্ঠাবার্ষিকীর কয়েকদিন ব্যাপী অনুষ্ঠান।

Exit mobile version