Homeআন্তর্জাতিকজার্মানির উৎসবে ছুরিকাঘাতে নিহত ৩

জার্মানির উৎসবে ছুরিকাঘাতে নিহত ৩

জার্মানির জোলিঙ্গেন শহরে দুর্বৃত্তের এলোপাতাড়ি ছুরিকাঘাতে ৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (২৩ আগস্ট) রাতে এ হামলার ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জার্মানির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানায়, শুক্রবার রাত পৌনে ১০টায় জার্মানির পশ্চিমাঞ্চলের শহর জোলিঙ্গেন শহরে এক দুর্বৃত্ত এলোপাতাড়ি ছুরিকাঘাত চালায়। এতে ৩ জন নিহত এবং ৪ জন আহত হর।।

জানা গেছে, শুক্রবার জার্মানির জোলিঙ্গেন শহরের ৬৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি উৎসবে যোগ দিয়েছিলেন সেখানকার বাসিন্দারা। এ উৎসবটি শুক্রবার শুরু হয়ে রোববার শেষ হওয়ার কথা ছিল।

স্থানীয় গণমাধ্যম জানায়, জোলিঙ্গেন শহরের ছুরি হামলার শিকার কয়েকজন নিহত হয়েছেন। আহতদের অবস্থাও আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকা এমন হামলা টের পাননি অনেকেই। হামলার পর দ্রুতই সেখান থেকে পালিয়ে যান হামলাকারী। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

ঘটনার পর এলাকায় নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। এ হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে জানিয়েছে জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভয়াবহ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন শহরের মেয়র টিম কার্জবাচ। একইসঙ্গে তিনি বাতিল করেছেন প্রতিষ্ঠাবার্ষিকীর কয়েকদিনব্যাপী অনুষ্ঠান।

এদিকে হামলাকারীকে ধরতে স্থানীয় পুলিশ আশপাশের এলাকায় চিরুনি অভিযান শুরু করেছে পুলিশ।

সর্বশেষ খবর