Homeআন্তর্জাতিকইউক্রেনের জন্য নতুন সামরিক সহায়তা ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইউক্রেনের জন্য নতুন সামরিক সহায়তা ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইউক্রেনের জন্য নতুন সামরিক সহায়তা ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে ফোনালাপের পর মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনে নতুন দফা সামরিক সহায়তা ঘোষণা করেছে।

শুক্রবার (২৩ আগস্ট) পেন্টাগন জানিয়েছে যে সর্বশেষ সহায়তা প্যাকেজের মূল্য হবে ১২৫ মিলিয়ন মার্কিন ডলার। বাইডেন বলেছিলেন, এই সহায়তার মধ্যে বিমান প্রতিরক্ষা যুদ্ধাস্ত্র, গোলাবারুদ এবং অ্যান্টি-আরমার মিসাইল অন্তর্ভুক্ত থাকবে।

রাশিয়া এই সংঘাতে জয়ী হবে না। ইউক্রেনের স্বাধীন জনগণ বিজয়ী হবে – এবং মার্কিন যুক্তরাষ্ট্র, আমাদের মিত্ররা এবং আমাদের অংশীদাররা প্রতিটি পদক্ষেপে তাদের পাশে দাঁড়াবে বলে উল্লেখ করেন বাইডেন

২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে পূর্ণ মাত্রায় আক্রমণ শুরু করার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে কয়েক বিলিয়ন ডলারের সামরিক সহায়তা সরবরাহ করেছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বিবৃতিতে জেলেনস্কি বলেছেন, “ইউক্রেনের জন্য ঘোষিত প্যাকেজগুলি থেকে অস্ত্র, বিশেষ করে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন শহর, এবং গুরুত্বপূর্ণ অবকাঠামোর সুরক্ষার জন্য। “

তিনি এসময় শুরু থেকে ইউক্রেনকে সাহায্য করার জন্য বাইডেনের প্রশংসা করেন।

রাশিয়ান ভূখণ্ডের অভ্যন্তরে ইউক্রেনীয় সৈন্যদের উপস্থিতি রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য একটি বিব্রতকর অবস্থা হয়ে দাঁড়িয়েছে। পুতিন এই হামলার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলিকে দায়ী করেছেন।

ইউক্রেনীয় বিমান বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মাইকোলা ওলেশুক বৃহস্পতিবার একটি ভিডিও শেয়ার করে বলেছিলেন যে ইউক্রেন মার্কিন সরবরাহকৃত জিবিইউ-৩৯ বোমা দিয়ে কুরস্কে একটি রাশিয়ান প্লাটুন ঘাঁটিতে আঘাত করছে।

যদিও কিছু বিশ্লেষক উদ্বেগ প্রকাশ করেছেন যে রাশিয়ার মাটিতে ইউক্রেনের আক্রমণগুলি সংঘর্ষের বৃদ্ধির সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

Exit mobile version