Homeঅর্থনীতিনতুন উদ্যোগমেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি প্রকাশ

মেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি প্রকাশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে ৩৭ দিন বন্ধ থাকার পর রোববার (২৫ আগস্ট) থেকে আবার চালু হচ্ছে মেট্রোরেল।শনিবার (২৪ আগস্ট) শনিবার (২৪ আগস্ট) মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএলের উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমানের সই করা নতুন সময়সূচি অনুযায়ী উত্তরা থেকে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ছাড়বে মেট্রোরেল। আর সর্বশেষ মেট্রো ছাড়া হবে রাত ৮টা ৩০ মিনিটে। এ ছাড়া মতিঝিল থেকে সকাল ৭টা ৩০ মিনিটে প্রথম ছাড়বে মেট্রোরেল। এখান থেকে সর্বশেষ মেট্রো ছাড়বে রাত সোয়া ৯টায়। প্রতি ১০ মিনিট, ৮ মিনিট, ১২ মিনিট পরপর ছাড়া হবে মেট্রোরেল।

এর আগে ডিএমটিসিএল জানায়, বৃহস্পতি ও শুক্রবার পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে মেট্রোরেল। এতে লাইনে কোনো সমস্যা দেখা যায়নি। কিছু কারিগরি ইস্যু নিয়ে কাজ করছে। রোববার থেকে মেট্রোরেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হয়। ওইদিন বিকেল ৫টায় মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

Exit mobile version