Homeবাংলাদেশসালমান এফ রহমানের দুর্নীতির অনুসন্ধান শুরু

সালমান এফ রহমানের দুর্নীতির অনুসন্ধান শুরু

ব্যাংক ও আর্থিক খাতে নানা অনিয়ম, দুর্নীতি আর লুটপাটের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রীর শিল্প ও বাণিজ্য উপদেষ্টা বেক্সিমকো গ্রুপের মালিক সালমান এফ রহমানের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুদকের কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংস্থাটির ঊর্ধ্বতন এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র জানিয়েছে, ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠান থেকে অনিয়ম, দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন সালমান এফ রহমান। রাজনৈতিক প্রভাব খাটিয়ে ঋণের মাধ্যমে বিভিন্ন ব্যাংক থেকে বেক্সিমকো গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের নামে জনতা ব্যাংক থেকে হাতিয়ে নেয়া হয় ২৫ হাজার কোটি টাকা। বিপুল অর্থ করায়ত্তে আনতে এক মাসেই ৮টি নতুন কোম্পানি খোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের পতনের পর গত ১৩ আগস্ট সালমান এফ রহমানকে গ্রেফতার করে পুলিশ।

২০০৯ সালে শেখ হাসিনার বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান সালমান এফ রহমান। ওই বছর তাকে মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা করা হয়।

এ ছাড়া ২০১৮ ও ২০২৪ সালের বিতর্কিত দুটি জাতীয় নির্বাচনে তিনি ঢাকার একটি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সর্বশেষ খবর