Homeখেলাআইয়ুব-শাকিলের প্রতিরোধের পর হাসানের আঘাত

আইয়ুব-শাকিলের প্রতিরোধের পর হাসানের আঘাত

ভেজা আউটফিল্ডের কারণে নির্ধারিত সময়ের অনেক পরে মাঠে গড়িয়েছে খেলা। দ্বিতীয় সেশনে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। শুরুতেই দুই পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম সাফল্যও এনে দিয়েছিল। কিন্তু সাইম আইয়ুব ও সৌদ শাকিলের ব্যাটে প্রতিরোধ গড়ে তুলেছিল পাকিস্তান। পানি পানের বিরতির পর সেই জুটি ভেঙে বাংলাদেশকে স্বস্তি দিলেন হাসান মাহমুদ।

রাওয়ালপিণ্ডিতে বুধবার (২১ আগস্ট) সিরিজের প্রথম টেস্টে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। বৃষ্টিতে আউটফিল্ড ভিজে যাওয়ায় দেরিতে শুরু হওয়া খেলায় ফিল্ডিং নেয়া বাংলাদেশের শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। তবে চতুর্থ উইকেট জুটিতে সাইম আইয়ুব ও সৌদ শাকিলের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। এই জুটিতে যোগ হয় ৯৮ রান। কিন্তু অর্ধশতক হাঁকানো আইয়ুবকে ফিরিয়ে জুটি ভাঙেন হাসান মাহমুদ।

এদিন মাত্র ৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় পাকিস্তান। ২ রান করা আব্দুল্লাহ শফিককে ফিরিয়ে দেন হাসান মাহমুদ।

এরপর দলীয় ১৪ রানে অধিনায়জক শান মাসুদ ও ১৬ রানের মাথায় বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। দুজনকেই ফেরান শরিফুল ইসলাম। শান মাসুদ ৬ রান করলেও রানেরে খাতা খুলতে পারেননি বাবর আজম।

তবে এরপরই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ওপেনার সাইম আইয়ুব ও সৌদ শাকিলের জুটিতে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় পাকিস্তান। আইয়ুব অর্ধশতক তুলে নেন। অর্ধশতকের পথে হাঁটছেন শাকিলও। এই জুটিতে এখন পর্যন্ত ৯৮ রান যোগ করে পানিপানের বিরতিতে যায় পাকিস্তান।

তবে বিরতির পর ফিরে প্রথম ওভারেই আইয়ুবকে ফেরান হাসান। আউট হওয়ার আগে আইয়ুব ৪ চার ও ১ ছয়ে ৫৬ রান করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তান ৩২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করেছে। শাকিল ৪ চারে ৪৬ রানে ব্যাট করছেন। নতুন ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

সর্বশেষ খবর