Homeবাংলাদেশ‘আয়নাঘর’ ও ‘হারুনের ভাতের হোটেল’ নিয়ে নতুন সিনেমা

‘আয়নাঘর’ ও ‘হারুনের ভাতের হোটেল’ নিয়ে নতুন সিনেমা

বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে ছাত্র জনতার তোপের মুখে পতন হয় শেখ হাসিনা সরকারের। সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করে গোপনে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে গঠিত হয় অন্তর্বর্তীকালীন সরকার। শেখ হাসিনা সরকারের আমলে গড়ে তোলা ‘আয়নাঘর’সহ গোপন অনেক বিষয়ের তথ্য প্রকাশ্যে আসছে।

আর এগুলো নিয়ে সিনেমা বানানোর পরিকল্পনা করছেন সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিরাও।
‘আয়নাঘর’ নিয়ে ইতোমধ্যে কয়েকটি ছবি নির্মাণের ঘোষণা এসেছে। তালিকায় আছে আলোচিত-সমালোচিত সাবেক ডিবি কর্মকর্তা হারুন-অর-রশিদের ভাত খাওয়ানোর বিষয় নিয়ে ‘হারুনের ভাতের হোটেল’ নামে সিনেমা।

অভিনয়শিল্পী জাদু আজাদ এদিন ‘হারুনের ভাতের হোটেল’ নামে একটি ছবি পরিচালক সমিতিতে নিবন্ধনও করেন। গতকাল সোমবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে নিবন্ধন করেন এটি।

সাবেক ডিবি হারুন তাঁর গোয়েন্দা কার্যালয়ে আসা অতিথি বা আটকৃতদের খাওয়ানোর সেসব স্থিরচিত্র ও ভিডিও তিনি ফেসবুকে প্রচার করতেন। বিষয়টি নিয়ে হাইকোর্টও অসন্তোষ প্রকাশ করেছেন। অনেকেই আবার তাঁর এই গোয়েন্দা কার্যালয়কে হারুনের ভাতের হোটেলও বলতেন।

চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে জানা গেছে, গত ১০ দিনে ৬টির মতো ছবির নাম নিবন্ধিত হয়েছে। ঘুরেফিরে ‘আয়নাঘর’ নামটি প্রাধান্য পেয়েছে।

পরিচালক সমিতির শিডিউল খাতার প্রাপ্ত তথ্যমতে, বদিউল আলম ‘ভয়ংকর আয়নাঘর’, জয় সরকার ‘আয়নাঘর’, বেলাল সানি ‘পরিবর্তন’, জানেসার উসমান ‘অন্ধকারের আয়নাঘর’ নামের ছবি নির্মাণের জন্য নাম নিবন্ধন করেছেন।

সর্বশেষ খবর