Homeআন্তর্জাতিককামালাকে এবার ‘সমাজতান্ত্রিক পাগল’ বললেন ট্রাম্প

কামালাকে এবার ‘সমাজতান্ত্রিক পাগল’ বললেন ট্রাম্প

রিপাবলিকান-ডেমোক্র্যাট প্রার্থীদের বাগযুদ্ধে উত্তপ্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা। সম্প্রতি এক নির্বাচনী সমাবেশে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী কামালা হ্যারিসকে ‘সমাজতান্ত্রিক পাগল’ বলে কটাক্ষ করেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এছাড়া তিনি মনে করেন, বাইডেনের চেয়ে কামালাকে হারানো সহজ হবে।

স্থানীয় সময় শনিবার (১৭ আগস্ট) দেশটির পেনসিলভেনিয়ার উইলকস্ বেরিতে নির্বাচনী সমাবেশে যান রিপাবলিকান নেতা ট্রাম্প। এ সময় কামালাকে ব্যক্তিগত আক্রমণ করেন তিনি।

ট্রাম্প বলেন, বাইডেনের চেয়ে কামালাকে নির্বাচনে হারানো সহজ হবে। কারণ তিনি একজন সমাজতান্ত্রিক পাগল। তার হাসিও পাগলের মতো।

তিনি আরও বলেন, তিনি (কামালা) আমাদের দেশকে ধ্বংস করে দেবেন। অর্থনীতিকে ভেঙে ফেলবেন, যতটা না এখন রয়েছে।
এছাড়া কামালাকে কটাক্ষ করতে নিজেকে বেশি সুন্দর বলে দাবি করেন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট।

একইদিন নেব্রাক্সা অঙ্গরাজ্যের ওমাহায় প্রচারণায় যান মিনেসোটার বর্তমান গভর্নর এবং ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী টিম ওয়ালজ। এদিন কামালা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্পের মাঝে পার্থক্য তুলে ধরেন তিনি।

ওয়ালজ বলেন, ‘ট্রাম্প ক্ষমতায় আসলে মধ্যবিত্তদের শাস্তি দিয়ে শিল্পপতিদের কর ফাঁকির ব্যবস্থা করে দেবেন। খর্ব করবেন স্বাধীনতা। তিনি যদি পুনরায় হোয়াইট হাউসে আসেন তাহলে যুক্তরাষ্ট্রের জন্য মোটেও তা ভালো হবে না।’

তিনি বলেন, ‘আপনারা যা বিশ্বাস করেন, কামালাও তাই বিশ্বাস করেন। আমরা আমেরিকার প্রতিশ্রুতিতে বিশ্বাসী। আমাদের শুধু লড়াই করতে হবে। কারণ যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট প্রায়শই বলেন ,যখন আমরা লড়াই করি তখনই আমরা জিতে যাই।’

এদিন, মধ্যবিত্তদের জন্য কর কর্তন, সুযোগ সৃষ্টি এবং জীবন যাত্রার খরচ কমানোর বিষয়ে কামালার প্রতিশ্রুতির পুনরাবৃত্তি করেন টিম ওয়ালজ।

Exit mobile version