Homeআন্তর্জাতিকইসরাইলি হামলায় গাজার একই পরিবারের ১৫ জন নিহত

ইসরাইলি হামলায় গাজার একই পরিবারের ১৫ জন নিহত

গাজার মধ্যাঞ্চলীয় আল-জাওয়াইদা এলাকায় ইসরাইলি বাহিনীর বিমান হামলায় একই পরিবারের ১৫ জন নিহত হয়েছে। তাদের মধ্যে নয়জন শিশু এবং তিনজন নারী রয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইলের লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
গাজার সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল বার্তা সংস্থা এএফপি’কে বলেন, কেন্দ্রীয় গাজার আল-জাওয়াইদা এলাকায় আজলাহ পরিবারের বাড়িতে ইসরাইলি বাহিনী হামলা চালিয়েছে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরাইলি সামরিক বাহিনী।

এদিকে শুক্রবার কাতারের দোহায় ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতি নিয়ে বৈঠকে বসে ইসরাইল-গাজা যুদ্ধের মধ্যস্থতাকারী দেশ যুক্তরাষ্ট্র, কাতার ও মিশর। তবে বৈঠকটি কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে।

দোহায় গাজা উপত্যকার যুদ্ধবিরতির বৈঠকে ওয়াশিংটন একটি নতুন প্রস্তাব পেশ করেছে। যুক্তরাষ্ট্রের আগের দেয়া প্রস্তাবের ওপর ভিত্তি করেই ওই প্রস্তাব দেয়া হয়েছে। মধ্যস্থতাকারীরা নতুন প্রস্তাবের ওপর কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘নতুন প্রস্তাবের মধ্য দিয়ে বেসামরিকদের জীবন বাঁচানো, গাজার জনগণের জন্য ত্রাণ ব্যবস্থা এবং আঞ্চলিক উত্তেজনা কমানোর লক্ষ্যে পথ তৈরি হচ্ছে।’

তবে মধ্যস্থতাকারীদের বরাত দিয়ে হামাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ইজ্জাত আল-রিশক বলেন, ইসরাইল আগের আলোচনায় ‘যেসব চুক্তিতে সম্মত হয়েছিল তা এখন আর মেনে চলছে না।’

আগামী সপ্তাহে কায়রোতে আবারও মধ্যস্থতাকারীরা আলোচনায় বসবেন বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ খবর