Homeখেলাপ্রথম ম্যাচে একাধিক তারকার অনুপস্থিতিতেও আত্মবিশ্বাসী বার্সা কোচ

প্রথম ম্যাচে একাধিক তারকার অনুপস্থিতিতেও আত্মবিশ্বাসী বার্সা কোচ

লা লিগায় বার্সেলোনার হয়ে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন জার্মান কোচ হ্যান্সি ফ্লিক। প্রথম মিশনে তার প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। ইনজুরির কারণে এ ম্যাচে একাধিক তারকা অনুপস্থিত থাকলেও দলের বাকিদের নিয়ে আত্মবিশ্বাসী কোচ। ম্যাচ শুরু হবে শনিবার (১৭ আগস্ট) বাংলাদেশ সময় রাত দেড়টায়।

বার্সেলোনার সবশেষ মৌসুমটা কাটেনি আশানুরূপ। সরে দাঁড়াতে বাধ্য হন তৎকালীন কোচ জাভি হার্নান্দেজ। কাতালানদের দায়িত্ব ওঠে হ্যান্সি ফ্লিকের কাঁধে। হোয়ান গ্যাম্পার ট্রফি ও প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে ডাগআউটে থাকলেও জার্মান কোচের মূল লড়াইটা শুরু হচ্ছে লা লিগা দিয়ে।

কাঙ্ক্ষিত সাফল্য আনতে না পারায় ২০২৩ সালে জার্মানির দায়িত্ব ছাড়তে হয় হ্যান্সি ফ্লিকের। এরপর এ বছর যোগ দেন বার্সা ডাগআউটে। জার্মান কোচের প্রথম মিশনে প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।

শক্তি-পরিসংখ্যানে ভ্যালেন্সিয়ার চেয়ে বেশ এগিয়ে বার্সেলোনা। এখন পর্যন্ত মোট ৫৪ বারের দেখায় বার্সার ২৬ জয়ের বিপরীতে তারা জয় পেয়েছে মাত্র ৮ ম্যাচে। শেষবারের দেখায়ও তাদের ৪-২ গোলে হারিয়েছে কাতালানরা। তবে সবদিক থেকে এগিয়ে থাকলেও বার্সার চিন্তা অন্য জায়গায়।

আর্ন্তজাতিক ফুটবল শেষে বার্সার একাধিক সেরা ফুটবলারই পড়েছেন ইনজুরিতে। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে গাভি, আনসু ফাতি, আরাউহো ও ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের মতো ফুটবলারদের সার্ভিস পাবে না কাতালানরা। পুরোপুরি ফিট না হওয়ায় সদ্য স্পেনকে ইউরো জেতানো দানি ওলমোকেও পাওয়া যাচ্ছে না এ ম্যাচে। তবে যারা আছেন তাদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী কোচ।

গণমাধ্যমকে হ্যান্সি ফ্লিক বলেন, ‘যে ফুটবলাররা আছে তাদের নিয়ে আমি বেশ খুশি। এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। যখন বার্সার সঙ্গে চুক্তি করি, আমি জানতাম আমার পথ সহজ নয়। তবে আমি ক্লাবের ওপর আস্থা ও বিশ্বাস রাখছি। অনেক ফুটবলার ইনজুরিতে থাকলেও আমরা এখনও বেশ শক্তিশালী।’

বার্সা ডাগ আউটে ইনজুরির লম্বা মিছিল থাকলেও স্বস্থির খবর, সেরে উঠেছেন ইয়াংস্টার লামিন ইয়ামাল। এছাড়া তোরেস, গুন্দোয়ান, ভালদে, লেভানদোভস্কি, রাফিনিয়ারাও থাকছেন এ ম্যাচে। সম্ভাব্য ৪-৩-৩ ফরমেশনে দল মাঠে নামাতে পারেন হ্যান্সি ফ্লিক।

Exit mobile version