Homeবিনোদনদেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুললেন নুসরাত জাহান

দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুললেন নুসরাত জাহান

ভারতের সরকারি হাসপাতাল আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় বিচারের দাবিতে এবার ইনস্টাগ্রাম পোস্ট দিলেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান।

বুধবার ( ১৪ আগস্ট) ইনস্টাগ্রাম পোস্টে নুসরাত দীর্ঘ একটি পোস্ট দেন। ওই পোস্টে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের সুবিচার চান নুসরাত। পাশাপাশি সমাজের গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয় নিয়ে প্রশ্ন তোলেন।

ইনস্টাগ্রাম পোস্টে নুসরাত লেখেন, আর জি কর মেডিকেল কলেজের মর্মান্তিক ঘটনা কিছু প্রশ্ন তুলে দিয়েছে। নারীরা কি আদৌ নিরাপদ? বেশি রাত পর্যন্ত কাজ করার অর্থই কি এই ধরনের হিংসাকে আহ্বান জানানো? সত্যিই কি আমরা স্বাধীন?

নুসরাত আরও লেখেন, ৭৮ তম স্বাধীনতা দিবস আমাদের সামনে। আর এর মধ্যেই পরিষ্কার হয়ে গেল কলকাতা আর ‘সিটি অফ জয়’ রইল না।

এরপরই ক্ষোভ প্রকাশ করে নুসরাত লেখেন, একজন কর্মরত চিকিৎসক রাতে কাজ করছিলেন। তাকে নৃশংস ভাবে ধর্ষণ ও হত্যা করা হলো। আমাদের সমাজে যে নিরাপত্তার অভাব রয়েছে তা, বুঝিয়ে দিল এই মর্মান্তিক ঘটনা।

প্রয়াত চিকিৎসকের পরিবার প্রসঙ্গে নুসরাত লেখেন, আমরা কল্পনাও করতে পারব না, ওর পরিবার এই ঘটনা জানতে পেরে কতটা যন্ত্রণা পেয়েছে। আমি এই ঘটনার বিচার চাই। যারা প্রশাসনে বা ক্ষমতায় রয়েছেন, তাদের প্রত্যেককে আমি এই ঘটনার বিরুদ্ধে দ্রুত ও সঠিক পদক্ষেপ নেয়ার অনুরোধ করব। এই নৃশংস ঘটনার আমি তীব্র নিন্দা জানাই। সকলের জন্য সুরক্ষিত পরিবার গড়ে তোলার সময় এসেছে।

প্রসঙ্গত, আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন প্রসঙ্গে প্রাক্তন সাংসদ নুসরাত এতদিন চুপ ছিলেন। তাই নীরবতা ভেঙে এ ন্যাক্কারজনক ঘটনায় সরব হওয়ায় পর সমালোচনার শিকারও হতে হয় অভিনেত্রীকে।

সর্বশেষ খবর