Homeখেলামৌসুম শুরুর আগেই সিটিকে চ্যাম্পিয়ন ঘোষণা অপ্টার!

মৌসুম শুরুর আগেই সিটিকে চ্যাম্পিয়ন ঘোষণা অপ্টার!

ইউরোপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ ধরা হয় ইংলিশ প্রিমিয়ার লিগকে। তবে পেপ গার্দিওলার অধীনে তা একপেশে হয়ে গেছে। গত মৌসুমে প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে টানা চার মৌসুমে লিগ শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। ফুটবলের পরিসংখ্যান ও তথ্যভিত্তিক প্রতিষ্ঠান ‘অপ্টা’ জানিয়েছে, আসন্ন লিগে শিরোপা জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি এই সিটিরই।

অপ্টার সুপার কম্পিউটার আসন্ন প্রিমিয়ার লিগ মৌসুমের ভবিষ্যদ্বাণী করেছে। সেখানে ২০২৪–২৫ মৌসুমেও ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ জয়ের সম্ভাবনা বেশি বলে জানিয়েছে। সিটির লিগ জয়ের সম্ভাবনা ৮২.২ শতাংশ।

অপ্টা প্রতি মৌসুম আগেই এমন এক ভবিষ্যদ্বাণী করে থাকে। তার পাশাপাশি প্রতি রাউন্ড শেষে শিরোপা জয়ের সম্ভাবনার তথ্য জানিয়ে থাকে তারা। সেই ধারাবাহিকতায় এবারের মৌসুম শুরুর আগেই এই ভবিষ্যদ্বাণী করেছে তারা।

গেল মৌসুমে শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা ছিল আর্সেনালের। অপ্টা ভবিষ্যদ্বাণী করেছে, আগামী মৌসুমে আর্সেনালের শিরোপা জয়ের সম্ভাবনা ১২.২ শতাংশ। আর লিভারপুলের শিরোপা জয়ের সম্ভাবনা মাত্র ৫.১ শতাংশ।

সুপার কম্পিউটারের হিসাব অনুযায়ী, ম্যানচেস্টার সিটির গড় পয়েন্ট হতে পারে সর্বোচ্চ ৮৮.৭। আর্সেনাল দ্বিতীয় হতে পারে ৭৭.৬ পয়েন্ট নিলে। লিভারপুলের সর্বোচ্চ পয়েন্ট হতে পারে ৭৪। আর ৬১.৭ পয়েন্ট তুলে শীর্ষ চারে থাকতে পারে চেলসি।

এদিকে মৌসুম শেষে লিগ টেবিলে কে কোন অবস্থানে থাকবে সেটার সম্ভাবনার তালিকায় প্রকাশ করেছে অপ্টা। ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুলের পর সেরা চারে জায়গা করে নিতে পারে চেলসি। নিউক্যাসল পঞ্চম এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য অবস্থান হতে পারে ষষ্ঠ। আর আসন্ন মৌসুম শেষে অবনমন হতে পারে সাউদাম্পটন, ইপ্সউইচ টাউন এবং লেস্টার সিটির।

সর্বশেষ খবর