Homeআন্তর্জাতিকগাজায় ইসরাইলি হামলায় তিনদিন বয়সি যমজ শিশু নিহত

গাজায় ইসরাইলি হামলায় তিনদিন বয়সি যমজ শিশু নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলের বিমান হামলায় যমজ দুটি শিশু নিহত হয়েছে। সদ্য জন্ম নেয়া শিশু দুটির বয়স ছিল মাত্র তিনদিন। সন্তান দুটিকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তাদের বাবা।

প্রতিবেদনে বলা হয়, নিহত ওই যমজ নবজাতকের একটি ছেলে শিশু ও অন্যটি মেয়ে শিশু। তাদের একজনের নাম অ্যাসার ও অন্যজন আইসেল
প্রতিবেদনে বলা হয়, নিহত ওই যমজ নবজাতকের একটি ছেলে শিশু ও অন্যটি মেয়ে শিশু। তাদের একজনের নাম অ্যাসার ও অন্যজন আইসেলশিশু দুটির বাবা মোহাম্মদ আবু আল-কুমসান আনাদোলু এজেন্সিকে বলেন, ‘আমি সবেমাত্র আমার নবজাতক শিশু আইসেল এবং অ্যাসেরের জন্মসনদ পেয়েছি।’

এ সময় তার গাল বেয়ে অশ্রু গড়িয়ে পড়ছিল। তিনি আরও বলেন, ‘তারা গত ১০ আগস্ট জন্মেছিল। আমি বাড়ির বাইরে ছিলাম, কাগজপত্র চূড়ান্ত করছি এবং তারপরে আমি কল পেলাম… আমি আশা করিনি যে, তারা হারিয়ে গেছে।’

মোহাম্মদ এবং তার স্ত্রী জুমানা আরাফা ইসরাইলি আগ্রাসনের ফলে উত্তর গাজা থেকে বাস্তুচ্যুত হয়েছিলেন। অব্যাহত হামলার মধ্যেই সিজারিয়ান ডেলিভারির পর তাদের যমজ সন্তানকে পৃথিবীতে স্বাগত জানিয়েছিলেন। যমজ শিশুর জন্মের পর তাদের হৃদয় আনন্দে ভরে উঠেছিল এবং এ দম্পতি তাদের দুই ছোট্ট বাচ্চাকে নিয়ে তাদের সুন্দর ভবিষ্যৎ সাজাতে চেয়েছিলেন।

শোকাহত বাবা বলছিলেন, ‘আইসেল এবং অ্যাসের ছিল আমার আনন্দের শুরু এবং শেষ। আমার সুখ অসম্পূর্ণ এবং এখন তা চলে গেছে।’

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত গাজায় জন্ম নেয়া ১১৫টি নবজাতক নিহত হয়েছে।

এ হামলার বিষয়ে মন্তব্যের জন্য ইসরাইলি সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

Exit mobile version