Homeঅপরাধশিশু ধর্ষণ মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

১২ বছরের এক শিশুকে অপহরণ ও ধর্ষণ মামলায় নীলফামারীতে জাবেদ আলী (৬০) নামের এক ব্যক্তির যাবজ্জীবন করাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের জেল দিয়েছেন আদালত। আজ বুধবার (১৪ আগস্ট) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মো. গোলাম সারোয়ার ওই সাজা প্রদান করেন। রায় প্রদানের পর অভিযুক্তকে করাগারে পাঠানো হয়েছে।

একই সঙ্গে ওই মামলার অপর একটি ধারায় ১৪ বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের জেল প্রদান করা হয়।

অভিযুক্ত জাবেদ আলী জেলা সদরের সুটিপাড়া গ্রামের বকসিপাড়ার বাসিন্দা এবং দিনাজপুর কোতয়ালী থানার ঘাসিপাড়া গ্রামের মৃত শুকুর আলীর ছেলে। তিনি একসময় এলাকায় শিশুদের জামা-প্যান্ট ফেরি করে বিক্রি করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২ সেপ্টেম্বর ভুক্তভোগী ওই শিশুকে বাইসাইকেল কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে সুটিপাড়ার ভাড়া বাড়িতে নিয়ে ধর্ষণ করেন জাবেদ আলী। পরে তাকে আটক করে পুলিশে দেয় এলাকাবাসী।

নীলফামারী জজ আদালতের বিশেষ পিপি রমেন্দ্র নাথ বর্ধণ বাপ্পী জানান, ওই মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় আসামিকে ১৪ বছরের জেল ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের জেল এবং ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন বিচারক।

Exit mobile version