Homeখেলাসুপার কাপে অভিষেক হতে পারে এমবাপ্পের

সুপার কাপে অভিষেক হতে পারে এমবাপ্পের

গত মৌসুমটা দারুণ কেটেছে রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি লিগ শিরোপা ও জিতেছে কার্লো আনচেলত্তির দল। এবারের মৌসুমটাও শিরোপা দিয়ে শুরু করতে চাইছে লস ব্ল্যাঙ্কোসরা। উয়েফা সুপার কাপের ট্রফির লড়াইয়ে আগামী ১৪ আগস্ট রাতে পোল্যান্ডের ওয়ারশে আতালান্তার মুখোমুখি হবে তারা।

সুপার কাপের ফাইনাল ম্যাচ দিয়ে নতুন এক অধ্যায় শুরু করবে রিয়াল। এই ম্যাচ দিয়েই লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতে যাত্রা শুরু হতে পারে ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের। তারকা এই ফুটবলারের অভিষেককে ঘিরে বাড়তি উন্মাদনা কাজ করছে ভক্তদের মাঝে।

তবে সুপার কাপের এই ম্যাচে মাঠে নাও নামানো হতে পারে এমবাপ্পেকে। আর খেলানো হলেও সেটা হতে পারে বদলি হিসেবে। রিয়ালের কোচ আনচেলত্তির বক্তব্য অনুযায়ী সেটাই আন্দাজ করা যায়।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসর মতে, সুপার কাপের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দলটাকেই খেলাতে চাইছেন আনচেলত্তি। তবে টনি ক্রুস অবসরে যাওয়ায় এবং নাচো ক্লাব ছাড়ায় এ দুজনের বিকল্প হিসেবে দেখা যেতে পারে এদের মিলিতাও ও লুকা মদ্রিচকে। আর আনচেলত্তি যদি এই পরিকল্পনায় একাদশ সাজান, তাহলে এমবাপ্পেকে বেঞ্চে বসে মাঠে নামার অপেক্ষায় থাকতে হবে।

সুপার কাপের একাদশ নিয়ে আনচেলত্তি বলেছেন, ‘যারা দলের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছে, তাদেরকে আপনার বিবেচনায় নিতে হবে। এটা মূলত গত মৌসুমেরই চলমান ধারা।’ তবে ম্যাচ পরিস্থিতি বিবেচনায় কিংবা প্রতিপক্ষের খেলার কৌশল শেষ মুহূর্তে বদলে দিতে পারে দৃশ্যপট।

আগামী মৌসুমে তারকাবহুল একটি দল নিয়ে মাঠে নামবে রিয়াল। অনেকে এই দলটিকে বলছেন নতুন ‘গ্যালাকটিকো’ বা তারকাপুঞ্জ। এই দলের সফলতা ও ব্যর্থতার দিকে চোখ থাকবে গোটা ফুটবল দুনিয়ার। পাশাপাশি দলে থাকা তারকাদের মধ্যে ব্যক্তিত্বের সংঘাত হওয়ার বিষয় নিয়েও আছে আলোচনা।

সর্বশেষ খবর