Homeবাংলাদেশবাংলাদেশ থেকে সম্প্রীতির শিক্ষা নিতে ভারতের প্রতি আহ্বান হেফাজতের

বাংলাদেশ থেকে সম্প্রীতির শিক্ষা নিতে ভারতের প্রতি আহ্বান হেফাজতের

গুজব না ছড়িয়ে বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির শিক্ষা নিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজত ইসলামের মহাসচিব শায়খ সাজিদুর রহমান। মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এক প্রশ্নের জবাবে এই আহ্বান জানান তিনি।

এসময় সাজিদুর রহমান বলেন, কেউ যদি বাড়ি দখল করে, জমি দখল করে, অমুসলিমদের কাছ থেকে যদি অন্যায় ভাবে কিছু দখল করে, তাহলে আমার নবী বলেছেন আমি আল্লাহর কাছে বাদী হব। এ হল সংখ্যালঘুদের ব্যাপারে ইসলামের নির্দেশনা। এটা আমরা বিশ্বাস করি এবং এটার বাস্তবায়ন করি। আজকে আমি ঘোষণা করতে চাই ব্রাহ্মণবাড়িয়ার মাটিতে বিশেষ করে কোন সংখ্যালঘু আক্রান্ত হতে পারবেনা, করতে দেয়া হবে না।

তিনি বলেন, ‘গতকাল সংখ্যালঘু ভাইয়েরা মিছিল করেছেন, আমরা পরিষ্কার বলতে চাই, আমরা সবাই এই দেশের নাগরিক। সকলে মিলে এ দেশকে গড়বো। দেশের সংস্কার করবো। মানুষের দুঃখের সময় মানুষের পাশে থাকবো।’

আওয়ামী লীগের সময়ে দুঃশাসন তুলে ধরে হেফাজতের এই নেতা বলেন, এই ব্রাহ্মণবাড়িয়া অনেক অত্যাচার হয়েছে। সারা বাংলাদেশে যা হয়েছে, তার চেয়ে বেশি হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। গত ২০২১ সালের ২৭ ও ২৮ মার্চ ১৫ জন শহীদ হয়েছেন। এমনটি কোথাও হয়নি। তখন ভাঙচুরও হয়েছে। আপনারা জানেন কোনো একজন ব্যক্তির দ্বারা মানসিকভাবে ওলামায়ে কেরামগণ অনেক নির্যাতিত হয়েছেন। এমন কোনো দিন বাদ নেই যেদিন আলেম সমাজকে নিয়ে কটাক্ষ করা হয়নি।
তবুও আমরা ধৈর্য ধরেছি। কারণ আমরা শান্তি চাই।

শায়খ সাজিদুর রহমান বলেন, এই ব্রাহ্মণবাড়িয়াতে শান্তি থাকবে, এদেশে শান্তি থাকবে। এ ব্যাপারে আমরা বর্তমান সরকারকে বলে দিয়েছি, এ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য সামাজিক যে কোন কর্মকাণ্ডের জন্য আমাদেরকে ডাকলে আমরা সরকারকে সহযোগিতা করার জন্য প্রস্তুত আছি।

এ সময় হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মুফতি মোবারক উল্লাহ, সাধারণ সম্পাদক মুফতি বোরহান উদ্দিন কাসেমীসহ সংগঠনের জেলা পর্যায়ে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর