Homeআন্তর্জাতিককামালার বিরুদ্ধে এআই প্রযুক্তি দিয়ে প্রতারণার অভিযোগ ট্রাম্পের

কামালার বিরুদ্ধে এআই প্রযুক্তি দিয়ে প্রতারণার অভিযোগ ট্রাম্পের

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিভ দলের প্রার্থী কামালা হ্যারিসের বিরুদ্ধে এআই প্রযুক্তি ব্যবহার করে সমাবেশে জনসমাগম দেখানোর অভিযোগ করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১২ আগস্ট) সামাজিক মাধ্যমে কয়েকটি পোস্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তি ব্যবহার করে সমাবেশে জনসমাগম দেখান কামালা হ্যারিস।

তবে নিউইয়র্ক টাইমস ইস্যুটি নিয়ে ট্রাম্পের প্রচারণা শিবিরের সঙ্গে যোগাযোগ করলেও তারা কোনো উত্তর দেয়নি।

কামালা হ্যারিসও এই বিষয়ে কোনো মন্তব্য করেননি। যদিও তার প্রচারণা শিবির বিষয়টিকে হাস্যকর আখ্যা দিয়েছে। ট্রাম্প তাদের জনসমর্থন দেখে হতাশ হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন অনেকে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে গণমাধ্যমগুলো প্রতিনিয়ত জনমত জরিপ প্রকাশ করছে। সম্প্রতি বিভিন্ন জরিপে দেখা গেছে, ট্রাম্পের জনপ্রিয়তাকে ছাড়িয়ে গেছেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিস। গত কয়েক সপ্তাহে তিনি কয়েকটি সফল নির্বাচনী সভা করেছেন। এতে পিছিয়ে পড়েছেন ট্রাম্প।

সোমবার ব্রিটিশ সংবাদপত্র দ্য ইকোনমিস্ট মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে একটি জরিপের ফল প্রকাশ করে। এতে দেখা যায় কামালা হ্যারিসের পক্ষে মার্কিনিদের সমর্থন রয়েছে ৪৭ দশমিক ৫ শতাংশ। অন্যদিকে ট্রাম্পের প্রতি সমর্থন আছে ৪৫ দশমিক ৫ শতাংশ।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। ভোটারদের মন জয় করতে ব্যাপক আকারে শুরু হয়েছে প্রচার প্রচারণা। প্রতিদিনই কোনো না কোনো অঙ্গরাজ্যে চষে বেড়াচ্ছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট কামালা হ্যারিস। সমাবেশগুলোতে একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন তারা।

Exit mobile version