Homeজাতীয়প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করলেন সেনাপ্রধান ও সচিবরা

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করলেন সেনাপ্রধান ও সচিবরা

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন তার অধীনে থাকা ২৫ মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ সচিব ও সচিবরা। তবে আলাদাভাবে বৈঠক করেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানের সঙ্গেও।

সোমবার (১২ আগস্ট) সকালে প্রধান উপদেষ্টার কার্যালয় ও বাসভবন রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ড. ইউনূসের সঙ্গে সেনাপ্রধান সাক্ষাৎ করেন। পরে সকাল সাড়ে ১১টা থেকে শুরু হয় সচিবদের সঙ্গে বৈঠক।

প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে সচিবরা বেরিয়ে যান। তবে, কেউই গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।

বৈঠক সূত্র মতে এদিন সকাল ১০টা থেকে ২৫টি মন্ত্রণালয়ের বেশ কয়েকজন জ্যৈষ্ঠ সচিব ও সচিবরা প্রধান উপদেষ্টার বাসভবন ও কার্যালয়ে প্রবেশ করেন। তবে সকাল সাড়ে ১০টায় সেনাপ্রধান যমুনায় প্রবেশ করেন। প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করে ১১টা ১৫ মিনিটে বের হয়ে যান তিনি।

বৃহস্প‌তিবার (৮ আগস্ট) ড. ইউনূ‌সের নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। রাত ৯টা ২১ মিনিটে বঙ্গভবনে শপথ নেন ড. মুহাম্মদ ইউনূসসহ এ সরকারের ১৪ সদস্য। তাদের শপথ বাক্যপাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ঢাকার বাইরে অবস্থান করায় ওইদিন শপথ অনুষ্ঠানে আসতে পারেননি নতুন দায়িত্ব পাওয়া তিন উপদেষ্টা। পরে তারা শপথ নেন। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপন অনুসারে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস মন্ত্রিপরিষদ বিভাগসহ ২৭টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পালন করবেন।

এরপর রোববার (১১ আগস্ট) দুপুরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নেন বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা। পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই দুই উপদেষ্টার দফতর বণ্টন করা হয়। এর মধ্যে বিধান রঞ্জন রায়কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং সুপ্রদীপ চাকমাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টার দায়িত্ব দেয়া হয়। ফলে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এখন ২৫টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পালন করবেন।

সর্বশেষ খবর