Homeসর্বশেষ সংবাদসারাদেশে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে ভূঞাপুরে সংখ্যালঘুদের সমাবেশ

সারাদেশে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে ভূঞাপুরে সংখ্যালঘুদের সমাবেশ

চলমান পরিস্থিতিতে হিন্দুদের ওপর বর্বরোচিত নির্যাতন, হামলা, মাঠ-মন্দির ও ঘরবাড়ি ভাঙচুর অগ্নিসংযোগের প্রতিবাদে টাঙ্গাইলের ভূঞাপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। এছাড়া বিক্ষোভ মিছিল ও বিভিন্ন দাবি জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়েছে উপজেলা সনাতনী পরিবার।

সোমবার (১২ আগস্ট) উপজেলা হিন্দু পরিবার, সনাতন সংঘ, গীতাস্কুল ও ভূঞাপুর হিন্দু যুব সংঘের আয়োজনে বেলা সাড়ে ১১ টায় ভূঞাপুর-তারাকান্দি সড়কের উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে ৬ দফা দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে প্রধান উপদেষ্টা বরাবর লেখা স্মারকলিপি তুলে দেয়া হয়।

সমাবেশে বক্তারা বলেন, সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত ট্রাইব্যুনাল গঠন করতে হবে। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে। আলাদা মন্ত্রণালয় গঠন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যালঘুদের জন্য আলাদা উপাসনালয় নির্মাণ ও হোস্টেলগুলোতে প্রার্থনা কক্ষ বরাদ্দ করতে হবে।

তারা আরও বলেন, শারদীয় দুর্গাপূজায় ৫ দিনের ছুটি দিতে হবে। এছাড়া যারা হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ক্ষতিগ্রস্ত করেছে তাদের যথাযথ ক্ষতিপূরণ এবং দোষীদের কঠোর শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ভূঞাপুর হিন্দু সংঘের সাবেক সভাপতি রুহিদাস পাল, সাধারণ সম্পাদক সুমন কুমার দেব, সাবেক সম্পাদক হারণ কর্মকার, গীতাস্কুলের সভাপতি অভিজিৎ ঘোষ, সনাতন সংঘের সভাপতি সঞ্জয় পাল, সহসভাপতি সুদীপ্ত দেবনাথ, সম্পাদক মিঠু সূত্রধর প্রমুখ।

সর্বশেষ খবর