Homeসর্বশেষ সংবাদবজ্রপাতে মা-মেয়েসহ প্রাণ গেল

বজ্রপাতে মা-মেয়েসহ প্রাণ গেল

ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। জেলার রাণীশংকৈল উপজেলায় মা মেরিনা বেগম (৪৪) ও মেয়ে সাথী আক্তার (১৪) বজ্রপাতে নিহত হন। হরিপুর উপজেলায় আব্দুল আলিম (৩১) নামে এক যুবক বজ্রপাতে নিহত হন। রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান আহমেদ হোসেন বিপ্লব জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসেছি। এক সঙ্গে বজ্রপাতে মা-মেয়ের মৃত্যু খুবই দুঃখজনক। এ ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার সৈয়দ আলীর স্ত্রী এবং চার মেয়ে সন্তানের জননী মেরিনা বেগম ও মেয়ে সাথী আক্তার ইতি দুজনে মিলে ধান ক্ষেতে নিড়ানি দিতে মাঠে যায়। দুপুরে হঠাৎ বৃষ্টি আসলে তারা বাড়ি ফেরার পথে বজ্রপাতের শিকার হন। এ সময় ঘটনাস্থলে মা ও মেয়ের মৃত্যু হয়।

খবর পেয়ে স্থানীয়রা ও পরিবারের সদস্যরা তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

নিহত মেরিনার স্বামী সৈয়দ আলী বলেন, আজ সকালে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সেসময় স্ত্রী ও মেয়েকে নিয়ে তিনি বাড়ির পাশের ধান ক্ষেতে নিড়ানি দিতে মাঠে যায়। দুপুর সাড়ে ১২ টার সময় বজ্রপাতসহ ঝড়-বৃষ্টি শুরু হয়। বজ্রপাতে তার স্ত্রী ও মেয়ে দুজনের মৃত্যু হয়।

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার সাহা বলেন, বজ্রপাতে দুজনের মৃত্যুর খবর শুনেছি। আমাদের থানা পুলিশের কার্যক্রম চলমান না থাকায় বাইরে যাই না আমরা। তাই ঘটনাস্থলে যায়নি পুলিশ।

অন্যদিকে, জেলার হরিপুর উপজেলায় বজ্রপাতে আব্দুল আলিম (৩১) নামে এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আমগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হবিবর রহমান জানান, আব্দুল আলিম ধানক্ষেতে নিড়ানির কাজ করছিলেন। দুপুরে বৃষ্টি শুরু হলে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথেই বজ্রপাতে তিনি মারা যান।

নিহত আব্দুল আলিম ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার যাদুরাণী পশ্চিম কলেজপাড়ার মৃত নওসাদের ছেলে।

সর্বশেষ খবর