Homeশীর্ষ সংবাদসিভিল ড্রেসে কারা আনসারদের ওপর গুলি করল, প্রশ্ন স্বরাষ্ট্র উপদেষ্টার

সিভিল ড্রেসে কারা আনসারদের ওপর গুলি করল, প্রশ্ন স্বরাষ্ট্র উপদেষ্টার

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, সিভিল ড্রেসে কারা আনসার এলাকায় গিয়ে তাদের ওপর ফায়ার করল। এটা খুবই মারাত্মক ও উদ্বেগজনক। বড় পরিসরে তদন্ত করা দরকার।

সোমবার (১২ আগস্ট) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আহত আনসার সদস্যদের খোঁজখবর নেয়ার পরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন,

নিষিদ্ধ অস্ত্র সিভিলিয়ানদের হাতে কীভাবে গেল, এটা হতে পারে একটা দেশে? আমি এ ধরনের স্বৈরাচার দেখি নাই।

যেসব সিভিলিয়ানের (সাধারণ) হাতে নিষিদ্ধ অস্ত্র গেছে, তারা আগামী ৭ দিনের মধ্যে থানায় জমা দেবেন। না জমা দিলে দুটো চার্জ আসবে। নিজেরা না দিলে কারও মাধ্যমে দেন। না হলে আমরা হান্টিং শুরু করব বলেও জানান তিনি।

বড় পরিসরে তদন্ত করা দরকার, সিভিল ড্রেসে কারা আনসার এলাকায় গিয়ে তাদের ওপর ফায়ার করল, এটা খুবই মারাত্মক ও উদ্বেগজনক-এ কথা উল্লেখ করে তিনি বলেন,

যা ঘটেছে তারজন্য শুধু কমিটি না, আন্তর্জাতিক পর্যায়েও আমাদের সহায়তা চাইতে হবে। কাদের হুকুমে এটা হলো?

দেশে রাজনৈতিক দলগুলোর নেতাদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, এমন কিছু করবেন না, যাতে আপনাদের জীবন বিপন্ন হয়। আপনারা পার্টি অর্গানাইজ করেন, ইলেকশন হলে অংশ নিবেন। আওয়ামী লীগ অনেক বড় দল। আমার শ্রদ্ধা আছে। এক সময় বাঙালিদের ভরসার জায়গা ছিল। এটা জাতীয় সম্পদ। ব্যক্তিগত স্বার্থে আপনারা এত বড় দলকে নষ্ট করবেন না, নষ্ট করার অধিকার নেই। এটা বাংলাদেশের সম্পত্তি।
স্বরাষ্ট্র উপদেষ্টা আবারও বলেন, মারামারি করে লাভ নেই। আর কোনো মৃত্যু আমরা চাই না। আমরা উস্কানি দিলে আপনারা টিকতে পারতেন না। দেশকে আরেকজনের হাতে তুলে দেবেন না। এদেশের মানুষ এত তাড়াতাড়ি ভুলে যায়নি ঘটনা, ভুলেনি, ভুলতে আরও সময় লাগবে। পাল্টা রেভ্যুলেশন করতে গেলে আরও রক্ত যাবে।

পুলিশের ড্রেস ও লোগো চেইঞ্জ করা হবে, পুলিশ কারও ওপর গুলি চালায়নি- এ কথা জানিয়ে তিনি বলেন,
পুলিশ করেনি, পুলিশকে দিয়ে করানো হয়েছে।

গতকাল রোববার (১১ আগস্ট) মিডিয়া নিয়ে গতকালের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ স্বরাষ্ট্র উপদেষ্টা।

Exit mobile version