Homeজাতীয়রাবির আবাসিক হলে রাজনীতি নিষিদ্ধ, বহাল থাকছেন প্রাধ্যক্ষরা

রাবির আবাসিক হলে রাজনীতি নিষিদ্ধ, বহাল থাকছেন প্রাধ্যক্ষরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের অনুরোধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলের প্রাধ্যক্ষরা নিজ পদে বহাল থাকছেন। সব হলে থাকতে পারবেন বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থীরা। তবে সব আবাসিক হলে রাজনীতি নিষিদ্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে ফোকলোর বিভাগের অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাধ্যক্ষরা নিজ পদে বহাল থাকবেন। এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের আহবানে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদ এবং সমন্বয়কগণের মধ্যে আলোচনা সভায় দেশের চলমান পরিস্থিতিতে বিবেচনায় ছাত্র আন্দোলনে প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের তাদের স্বপদে থেকে দায়িত্ব পালনের অনুরোধ জানানো হয়।

সংকটকালীন এই সময়ে প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকগণ পদত্যাগ করলে সাধারণ হলে শিক্ষার্থীদের আবাসন ব্যাহত হবে। সভায় জানানো হয়, শুধুমাত্র হলের বৈধ আবাসিক শিক্ষার্থীরা হলে থাকতে পারবেন। ইতোপূর্বে যে সব শিক্ষার্থী আবাসিকতা ছাড়াই হলে অবস্থান করছিলেন, তাদের হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়। হলে কোনো ধরনের রাজনৈতিক ব্লক থাকবে না। পরবর্তী সিট বরাদ্দ না দেয়া পর্যন্ত রাজনৈতিক ব্লকের কেউ প্রবেশ করতে পারবেন না এবং চিহ্নিত কক্ষগুলো সিলগালা করা থাকবে।

হলের কক্ষে বা করিডোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কসহ কোনো ধরনের ক্ষমতার পরিচয় প্রকাশ করে এমন কিছু করা যাবে না। হলে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। এ সময় প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক এ এইচএম মাহবুবুর রহমানসহ অধিকাংশ হলের প্রাধ্যক্ষ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সমন্বয়করা উপস্থিত ছিলেন।

Exit mobile version