Homeখেলাএকদিনে বায়ার্নের দুই ডিফেন্ডারকে দলে ভেড়াল ইউনাইটেড

একদিনে বায়ার্নের দুই ডিফেন্ডারকে দলে ভেড়াল ইউনাইটেড

একদিনে বায়ার্ন মিউনিখ থেকে দুই ডিফেন্ডার উড়িয়ে আনলো ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাথিয়াস ডি লিট ও নুসাইর মাজরাউইকে ৭০ মিলিয়ন ইউরো দিয়ে দলে ভিড়িয়েছে রেড ডেভিলস। দুজনের সঙ্গেই ৫ বছরের চুক্তি করেছে ক্লাবটি। ইপিএলের শুরু থেকেই এই দুই ডিফেন্ডারকে দলে পাওয়ার আশা কর্তৃপক্ষের।

গত মৌসুমটা একেবারেই ভালো কাটেনি ইউনাইটেডের। টেবিলের ৮ নম্বরে থেকে ইপিএল শেষ করা রেড ডেভিলস শুধু প্রিমিয়ার লিগেই গোল হজম করে ৫৮টা। ইতিহাসে প্রথমবারের মতো গোল করার চেয়ে তাদের জালে গোল গেছে বেশি।

ক্লাবের মালিকানায় পরিবর্তন আসার পর ট্রান্সফার কাঠামোতেও পরিবর্তন এনেছে ইউনাইটেড। স্যার জিম র্যাটক্লিফের অধীনে চলতি মৌসুমে এখন পর্যন্ত বুঝে শুনে খরচ করেছে তারা। আক্রমণভাগে শক্তি বাড়ানোর পর তাদের নজর ছিল রক্ষণ মজবুত করা। আর সে লক্ষ্যে বায়ার্ন মিউনিখের দুই ডিফেন্ডারের দিকে তাদের বেশ কিছু দিন ধরেই নজর ছিল। ২৪ বছর বয়সী ডাচ ডিফেন্ডার ম্যাথিয়াস ডি লিট ও ২৬ বছর বয়সী মরক্কোর ডিফেন্ডার নুসাইর মাজরাউই।

এই দুই ফুটবলারই শুরু থেকেই চেয়েছিলেন ইউনাইটেডে যোগ দিতে। শেষ পর্যন্ত তাদের চাওয়া মতোই নতুন ক্লাবে যোগ দিচ্ছেন দুই ফুটবলার।

দুজনকে দলে নিতে ইউনাইটেডের মোট খরচ হয়েছে ৭০ মিলিয়ন ইউরো। ডি লিটের জন্য রেড ডেভিলদের খরচ হয়েছে ৪৫ মিলিয়ন ইউরো আর নুসাইরের জন্য দিতে হবে ২৫ মিলিয়ন। চুক্তি হয়েছে ৫ বছরের জন্য। এই দল-বদলের মধ্য দিয়ে আবারো এরিক টেন হ্যাগের সঙ্গে কাজ করার সুযোগ হচ্ছে ডি লিটের। আয়াক্স থেকে ২০১৯ এ জুভেন্টাসে যোগ দেন ডি লিট। তিন বছর পর যোগ দেন বায়ার্ন মিউনিখে। বুন্দেসলিগায় দুই মৌসুম কাটিয়ে এবার ইপিএলে খেলবেন ডাচ ডিফেন্ডার।

অন্যদিকে ইউনাইটেড ছেড়ে ওয়েস্ট হ্যামে যাওয়া নিশ্চিত অ্যারন ওয়ান বিসাকার। যদিও তার ট্রান্সফার ফি এখনো চূড়ান্ত হয়নি।

Exit mobile version