Homeদেশগ্রামকোটা আন্দোলনে নিহতদের স্মরণে শিবচরে মোমবাতি প্রজ্বালন

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে শিবচরে মোমবাতি প্রজ্বালন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেশব্যাপী নিহতদের স্মরণে মাদারীপুরের শিবচরে মোমবাতি প্রজ্বালন ও এক মিনিট নীরবতা পালন করেছেন শিক্ষার্থীরা।

পঞ্চমালা বাংলাদেশ পক্ষ থেকে শিবচর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ মোমবাতি প্রজ্বালনের আয়োজন করা হয়। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ কর্মসূচিতে আন্দোলনে শহীদদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি নানা শ্রেণিপেশার মানুষ মোমবাতি প্রজ্বালন করে অংশ নেন। এ সময় তারা যার যার অবস্থান থেকে রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় সচেষ্ট থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তারা সব অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রাখার কথাও জানান।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে গুলি চালিয়ে নির্বিচারে ভাইদের হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে। আমাদের শহীদ ভাইদের জন্যই স্বৈরাচার সরকারের হাত থেকে মুক্তি পেয়েছি আমরা। আমরা তাদের সারাজীবন মনে রাখব।

কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও পঞ্চমালা বাংলাদেশের প্রতিষ্ঠাতা তাসনোভা তুশিন, সভাপতি মো. হাসানুর রহমান, সাধারণ সম্পাদক অয়ন কুমার সরকারসহ স্থানীয় সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর