Homeজেলাবগুড়ার শেরপুরে ছাত্র-জনতার গণ মিছিল অনুষ্ঠিত

বগুড়ার শেরপুরে ছাত্র-জনতার গণ মিছিল অনুষ্ঠিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি।।

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে বগুড়ার শেরপুরে গণ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১ টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শহরের বাস স্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়ে ঢাকা বগুড়া মহসড়ক প্রদক্ষিণ করে।

গণ মিছিলে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। এমনকি ছোট শিশুকে নিয়ে একজন মাকেও মিছিলে অংশগ্রহণ করতে দেখা যায়। এসময় তারা প্রধানমন্ত্রীর পদত্যগের এক দফা দাবিতে শ্লোগান দেন। পাশিপাশি ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব দে; আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না; স্বৈরাচারীর গতিতে, আগুন লাগাও এক সাথে’ ইত্যাদি স্লোগান দিতেও শোনা যায়।

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে গণমিছিলে শিশু সন্তানসহ অংশগ্রহণ করেছেন একজন মা। ছবিটি শনিবার বগড়ার শেরপুর থেকে নেওয়া।
কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে গণমিছিলে শিশু সন্তানসহ অংশগ্রহণ করেছেন একজন মা। ছবিটি শনিবার বগুড়ার শেরপুর থেকে নেওয়া।

মিছলটি বাস স্ট্যান্ড থেকে ধুনট মোড় এলাকায় পৌছলে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। এসময় মিছিলে উত্তজনা সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা ‘ভুয়া ভুয়া’ শ্লোগান দিতে থাকে। তবে পুলিশ নিরাপদ দূরত্বে অবস্থান করে পরিস্থিতি পর্যবেক্ষণ করে। এরপর মিছিলটি কাঁঠালতলা হয়ে বাস স্ট্যান্ডে এসে শেষ হয়। বিক্ষোভকারীরা সেখানে দীর্ঘক্ষণ মহাসড়কের একাংশ অবরোধ করে অবস্থান করে শ্লোগান দেয়। এরপর আগামীকাল থেকে শুরু হওয়া সর্বাত্মক অসহযোগ আন্দোলন সফল করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানিয়ে আজকের কর্মসূচী সমাপ্ত ঘোষণা করেন।

এবিষয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম বলেন, “এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার জন্য আমরা সতর্ক অবস্থায় আছি। এজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।“

সর্বশেষ খবর