Homeখেলাকেন রিয়ালে ১০ নম্বর জার্সি পেলেন না এমবাপ্পে?

কেন রিয়ালে ১০ নম্বর জার্সি পেলেন না এমবাপ্পে?

সব সময়ের মতো ফুটবল ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে প্রিয় খেলোয়াড়ের জার্সি নম্বর। ভক্তদের এবার সেই আগ্রহ তুঙ্গে উঠেছে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে। এরইমধ্যে প্যারিস অধ্যায়কে বিদায় জানিয়ে নতুন গন্তব্য হিসেবে রিয়ালে পাঁচ বছরের চুক্তিতে পাড়ি জমিয়েছে এই ফরোয়ার্ড। তারকায় ঠাসা দলটিতে ফ্রান্স অধিনায়কের জন্য রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ ১০ নম্বর জার্সি বরাদ্দ করতে পারেননি। যার কারণে বদলে যাচ্ছে এমবাপ্পের জার্সি নম্বর।

অবশেষে ক্লাব ফুটবলে দলবদলের বাজারে নানা নাটকীয়তার পাঠ চুকিয়ে এমবাপ্পে ঘাটি গেড়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়ালে। যদিও দেশের জার্সিতে তাকে দেখা যায় আইকনিক ১০ নম্বর জার্সিতে। তবে এখন থেকে লস ব্লাঙ্কোস শিবিরে তাকে দেখা যাবে ৯ নম্বর জার্সি গায়ে।

বুধবার (১০ জুলাই) বিবৃতিতে স্প্যানিশ জায়ান্টরা জানিয়েছে, আগামী ১৬ জুলাই বার্নাব্যুতে ফ্রান্স অধিনায়ককে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। সেদিন তার গায়ে থাকবে ৯ নম্বর জার্সি। অবশ্য মাদ্রিদ শিবিরে ৯ নম্বর জার্সি মানেই বিশেষ কিছু। রিয়ালে ৯ নম্বর জার্সিতে অভিষেক হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর, রোনালদো নাজারিওদের। এমবাপ্পের জাতীয় দলের সাবেক সতীর্থ করিম বেনজেমাও রিয়ালের ৯ নম্বর জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন।

এমবাপ্পের ১০ নম্বর জার্সি না পাওয়ার কারণ লুকা মদ্রিচ। কেননা রিয়ালের ১০ নম্বরের আইকনিক জার্সিটা আকড়ে ধরে আছেন তিনি। তাই এ মৌসুমে ১০ নম্বর জার্সি পাওয়া এমবাপ্পের জন্য সহজ নয় সেটি বলার অপেক্ষা রাখে না।

ধারণা করা হচ্ছে, রিয়ালে লুকা মদ্রিচের বিদায়ের পর এই জার্সিটার মালিক বনে যেতে পারেন এমবাপ্পে। তবে সেই পথটিও খুব একটা সুগম হওয়ার কথা নয়। কেননা লস ব্লাঙ্কোস শিবিরে আইকনিক ১০ নম্বর জার্সির দাবিদার অনেকেই।

এই জার্সির জন্য এমবাপ্পেকে লড়াই করতে হবে ব্রাজিলিয়ান রদ্রিগো এবং ইংলিশ তারকা জুড বেলিংহামের সঙ্গে। কারণ ১০ নম্বর জার্সিটার যোগ্য দাবিদার তারাও।

সর্বশেষ খবর