Homeখেলালিড নেয়া কলম্বিয়া প্রথমার্ধেই ১০ জনের দল

লিড নেয়া কলম্বিয়া প্রথমার্ধেই ১০ জনের দল

উরুগুয়ের বিপক্ষে সেমিফাইনালের প্রথমার্ধে ১-০ গোলের লিড পেয়েছে কলম্বিয়া। ৪৫ মিনিটের মধ্যে তাদের এক খেলোয়াড় লাল কার্ডও দেখেছেন। ফলে বাকিটা সময় উরুগুয়ের ১১ জনের বিপক্ষে তাদের ১০ জনের লড়াই।

ম্যাচের প্রথম ১৬ মিনিট পর্যন্ত কলম্বিয়াই যা কয়টি আক্রমণ করে। অবশ্য তাদের ৩টি শটের কোনোটিই অনটার্গেটে ছিল না। প্রথম বার জন আরিয়াসের নেয়া শট চলে যায় পোস্টের অনেক উপর দিয়ে। দ্বিতীয় বার লুইস দিয়াজের উড়িয়ে মারা বলে ডানিয়েল মুনজ হেড দিলেও তা লক্ষ্যে থাকেনি। কিছুক্ষণ পর আরও একটি লক্ষ্যভ্রষ্ট শট নেয় কলম্বিয়া।

এরপর সুযোগ নষ্টের তালিকায় নাম লেখান ডারউইন নুনেজ। অবশ্য তার নেয়া শটে বলটা আর হাত দুয়েক ভেতর দিয়ে গেলেই উদ্যাপন করার উপলক্ষ পেত উরুগুয়ে। ২২ ও ২৫ মিনিটে আরও ২টি সুযোগ হাতছাড়া করেন নুনেজ।

৩৯ মিনিটে কর্নার কিক পায় কলম্বিয়া। সেটা নেন জেমস রদ্রিগেজ। তার নেয়া শটে লাফিয়ে উঠে হেড করেন জেফারসন লারমা, বল ঢুকে যায় উরুগুয়ের জালে। এটা এবারের আসরে রদ্রিগেজের ষষ্ঠ অ্যাসিস্ট। দ্বিতীয় সর্বোচ্চ ২টি করে অ্যাসিস্ট আছে ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, জন আরামবুরু ও নিকোলাস ক্রুজের।

গোল পেলেও কলম্বিয়ার জন্য প্রথমার্ধটা সুখকর থাকেনি শেষ মুহূর্তে গিয়ে। ডানিয়েল মুনজ প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কনুই দিয়ে গুতা মারলে রেফারি তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান। ৩১ মিনিটে একবার হলুদ কার্ড দেখেছিলেন তিনি। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে, কলম্বিয়া পরিণত হয় ১০ জনের দলে।

সর্বশেষ খবর