Homeখেলাবছর না পেরোতেই সৌদি ছেড়ে আবারও ইউরোপে ফরাসি তারকা

বছর না পেরোতেই সৌদি ছেড়ে আবারও ইউরোপে ফরাসি তারকা

চলছে ফুটবলের অন্যতম দুই মহাযজ্ঞ কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ। এরই মধ্যে ক্লাব ফুটবলে চলছে ফুটবলারদের দলবদল। আর দলবদলের সেই সংবাদে নাম এসেছে ফরাসি তারকা অ্যালান সেন্ট-ম্যাক্সিমিনকে নিয়ে। গুঞ্জন উঠেছে, তুরস্কের ক্লাব ফেনারবাহচেতে যাচ্ছেন তিনি। মাত্র এক মৌসুম সৌদিতে কাটানোর পরই ইউরোপে ফিরে আসার গুঞ্জন উঠেছে তাকে নিয়ে।

সৌদি ফুটবলের পাঠ চুকিয়ে এবার নতুন গন্তব্য হিসেবে তুরস্কে খেলতে যাবেন ম্যাক্সিমিন। তার বর্তমান ক্লাব আল-আহলি থেকে স্বাক্ষর চুক্তিতে তাকে ঢেরায় ভেড়ানোর অপেক্ষায় তুর্কির পেশাদার ক্লাবটি। বিষয়টি নিশ্চিত করেছেন ফুটবলের সবচেয়ে নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানো।

বুধবার (১০ জুলাই) রোমানো তার ভেরিফাইড ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ম্যাক্সিমিন প্রসঙ্গে পোস্ট করে লিখেন, ফেনারবাহচে আল আহলি থেকে অ্যালান সেন্ট-ম্যাক্সিমিনকে ধারে নিতে মৌখিক চুক্তিতে সম্মত হয়েছে।

এদিকে কিছুদিন আগেই ফেনারবাহচের কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন স্পেশাল ওয়ান খ্যাত হোসে মরিনহো। তিনি এ বছরই দুই বছরের চুক্তিতে তুর্কিশ জায়ান্টদের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।

এ প্রসঙ্গে রোমানো আরও উল্লেখ করেন, হোসে মরিনহো তাকে চেয়েছিল। তার উপস্থিতি ছিল খেলোয়াড়কে বোঝানো এবং আল আহলির সঙ্গে চুক্তি করার মূল বিষয়। চুক্তিটি খুব শীঘ্রই হবে বলে ধারণা করা হচ্ছে। অ্যালান সেন্ট-ম্যাক্সিমিন এর আগে মোনাকো ও নিউক্যাসল ইউনাইটেডের হয়েও খেলেছেন। ২০২৩ সালে মোটা অর্থের বিনিময়ে সৌদি ক্লাবটিতে যোগ দিয়েছিলেন তিনি।

সর্বশেষ খবর