Homeখেলারোনালদোকে 'মিসতিয়ানো পেনাল্ডো' বলায় কড়া তোপের মুখে বিবিসি

রোনালদোকে ‘মিসতিয়ানো পেনাল্ডো’ বলায় কড়া তোপের মুখে বিবিসি

ক্রিস্টিয়ানো রোনালদোকে ক্যাপশনে ‘মিসতিয়ানো পেনাল্ডো’ দিয়ে বিপাকে পড়েছে বিবিসি। রোনালদোর ভক্তরা অভিযোগ করলে একইসাথে সমালোচনা এবং অভিযোগের প্রতিক্রিয়া জানিয়েছে বিবিসি।

ইউরো ২০২৪ এর শেষ ১৬ তে স্লোভেনিয়া বিপক্ষে পেনাল্টি মিস করার পর সরাসরি সম্প্রচারে রোনালদোকে ‘মিসতিয়ানো পেনাল্ডো’ বলে বিবিসি। গোলের দেখা না পাওয়া এবং দলে অবদান রাখতে না পারার পর পেনাল্টি মিস করে হতাশায় কান্নায় ভেঙে পড়েন এই পর্তুগীজ কিংবদন্তী। এতে বিবিসি স্পোর্টসের ইনস্টাগ্রাম ভক্তদের শত শত মন্তব্যে প্লাবিত হয়ে যায়।

বিবৃতিতে এটি একটি ‘শব্দের খেলা’ হিসাবে ব্যবহার করা হয়েছিল বলে জোর দাবি করে বিবিসি। বরং পুরো ম্যাচ জুড়েই রোনালদোকে নিয়ে বড়াই করেছিল বলে জানায় তারা।

বিবৃতিতে বলা হয়, ‘মন্তব্যটি কেবল শব্দের একটি খেলা হিসাবে তৈরি করা হয়েছিল। এর আগেও আমরা আমাদের ম্যাচ অফ দ্য ডে অনুষ্ঠানে ম্যাচ বিশ্লেষণ করার সময় অনেকবার করেছি। রোনালদোর প্রতি উদ্দেশ্যমূলক কোনোধরনের অবমাননা করা হয়নি।

বিবিসি স্পোর্টস আরও জানায়, ‘আসলে পুরো অনুষ্ঠান জুড়ে আমরা বেশ কয়েকবার রোনালদো সম্পর্কে ভালো কথাই বলেছিলাম। যার মধ্যে রয়েছে; যখন প্রশিক্ষণের প্রতি রোনালদোর উত্সর্গের কথা জোসে ফন্টে তুলে ধরেছিলেন, বলেছিলেন কেন তিনি সর্বকালের সেরাদের একজন।’

‘দ্বিতীয়ত, হাফ টাইমে গ্যারি লিনেকার এবং অ্যালান শিয়ারার রোনালদোকে “একদম চমত্কার” বলে প্রশংসা করেছিলেন। তৃতীয়ত, পেনাল্টি শুট-আউটের পর গ্যারি লিনেকার এবং অ্যালান শিয়ারার উভয়ই আবারে পেনাল্টি নেওয়ার জন্য রোনালদোর সাহস এবং আত্মবিশ্বাসের কথা উল্লেখ করেছেন। কোনো সময়েই বিশেষজ্ঞরা রোনালদোর অত্যধিক সমালোচনা করেননি।’

২০০৮ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গুরুত্বপূর্ণ একটি পেনাল্টি মিস করা সাবেক চেলসি অধিনায়ক জন টেরি ইনস্টাগ্রামে পোস্ট করে এটিকে খুবই অপমানজনক হিসেবে নিন্দা জানিয়েছেন। রোনালদো সমর্থকরাও ‘অপেশাদার’ আখ্যা দিয়ে বিবিসিকে নিন্দা করেন।

এদিকে ৩৯ বছর বয়সী এই তারকার ইউরো ২০২৪ যাত্রা ইতিমধ্যেই শেষ হয়েছে। এখন তার আল-নাসারের হয়ে ২০২৪/২৫ মৌসুম শুরু করতে তিনি সৌদি আরবে ফেরার পালা।

Exit mobile version