Homeখেলাসেমিফাইনালে নিজেদের লাকি রেফারিকে পাচ্ছে আর্জেন্টিনা

সেমিফাইনালে নিজেদের লাকি রেফারিকে পাচ্ছে আর্জেন্টিনা

টানা দ্বিতীয় আর সব মিলিয়ে ১৬তম কোপা জয়ের কাছাকাছি আর্জেন্টিনা। ফাইনাল নিশ্চিত করার মিশনে শেষ চারের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ কানাডা। এ ম্যাচে নিজেদের লাকি রেফারি পিয়েরো মাজাকে পাচ্ছে আলবিসেলেস্তেরা। যার পরিচালনা করা ম্যাচে কখনো হারেনি মেসিরা। বরং আছে শতভাগ জয়।

পর্দা নামার পথে কোপা আমেরিকার ৪৮তম আসরের। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই থেকে ইতোমধ্যে ছিটকে গেছে ব্রাজিল। ১৬ দল থেকে শিরোপার দৌড়ে শেষ পর্যন্ত টিকে আছে আর্জেন্টিনা, কানাডা, উরুগুয়ে ও কলম্বিয়া।

আগামী বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। পরের দিন একই সময় দ্বিতীয় সেমিফাইনালে উরুগুয়ের মোকাবিলা করবে কলম্বিয়া।

তার আগে সোমবার (৮ জুলাই) দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল নিজেদের ওয়েবসাইটে সেমিফাইনাল ম্যাচে রেফারির তালিকা প্রকাশ করেছে। যেখানে আর্জেন্টিনা-কানাডা ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন পিয়েরো মাজা। যার সঙ্গে সুখস্মৃতি আছে আলবিসেলেস্তেদের।

চিলির এ রেফারির পরিচালনায় আর্জেন্টিনা ২০২২ সালে ১ জুন ওয়েম্বলিতে ইতালির বিপক্ষে ফিনালিসিমা খেলেছিল। ২০১৮ সালে ফিফার আন্তর্জাতিক রেফারি তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার পর জাতীয় দলের ম্যাচে এটাই ছিল মাজার প্রথম ম্যাচ পরিচালনা। ম্যাচটিতে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

গত বছরের ২২ নভেম্বর তার পরিচালনায় আরও একটি ম্যাচ খেলে জিতেছিল লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের সে ম্যাচে ব্রাজিলকে তাদের ঘরের মাঠ মারাকানায় ১-০ গোলে হারিয়েছিল মেসিরা। এছাড়া ২০২০ সালে কলম্বিয়ায় অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকান (অনূর্ধ্ব-২৩) প্রি অলিম্পিক টুর্নামেন্টেও আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন মাজা। সে ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে জিতেছিল। সুতরাং বলাই যায়, কানাডার বিপক্ষে সেমিফাইনালে নিজেদের লাকি রেফারিকেই পাচ্ছে মেসিরা।

এদিকে কলম্বিয়া-উরুগুয়ের দ্বিতীয় সেমিফাইনালে রেফারির দায়িত্বে থাকবেন মেক্সিকোর সিজার রামোস।

Exit mobile version