Homeখেলাব্রাজিলিয়ানের দম্ভোক্তির কড়া জবাব দিলেন সুয়ারেজ

ব্রাজিলিয়ানের দম্ভোক্তির কড়া জবাব দিলেন সুয়ারেজ

উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে দল নিয়ে দম্ভোক্তি করেছিলেন ব্রাজিলের মিডফিল্ডার আন্দ্রেয়াস পেরেইরা। ব্রাজিলের মতো দল পাওয়াটা উরুগুয়ের জন্য স্বপ্ন- পেরেইরার এমন মন্তব্য নিয়ে ম্যাচের আগে চুপচাপই ছিল প্রতিপক্ষ উরুগুয়ে শিবির। কিন্তু টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে ওঠার পর মোক্ষম জবাব দিয়েছেন লা সেলেস্তাদের কিংবদন্তি লুইস সুয়ারেজ।

কোপা আমেরিকায় সেমিফাইনালের আগেই দেখা হয়ে গেছে দুই অন্যতম ফেবারিট ব্রাজিল ও উরুগুয়ের। সেই লড়াইয়ে নির্ধারিত সময়ে গোল করতে পারেনি কোনো দলই। এরপর খেলা টাইব্রেকারে গড়ালে ৪-২ ব্যবধানে জয় পায় উরুগুয়ে। গতবারের রানার্সআপ ব্রাজিলের এদার মিলিতাও এবং ডগলাস লুইজ বল জালে পাঠাতে ব্যর্থ হন।

এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কথার উত্তাপ ছড়িয়েছিলেন ব্রাজিলের মিডফিল্ডার আন্দ্রেয়াস পেরেইরা। এছারাও আরও কয়েকজন ব্রাজিলিয়ানের কথা নিয়ে বিতর্ক ছড়ায়। উরুগুয়ে শিবির ব্রাজিলিয়ানদের হম্বিতম্বি সম্পর্কে জানতে পারলেও ম্যাচের আগে কথার যুদ্ধে জড়ায়নি। বরং জবাব দেয়ার জন্য মোক্ষম সময়ের অপেক্ষায় ছিল।

ব্রাজিলের বিদায় নিশ্চিত করেই মাইক্রোফোনের সামনে মুখ খুলেছেন লা সেলেস্তে কিংবদন্তি লুইস সুয়ারেজ। পেরেইরাকে শুনিয়ে দিয়েছেন কড়া কথা।

ইন্টার মায়ামিতে খেলা সুয়ারেজ বলেন, ‘উরুগুয়ের সম্পর্কে কথা বলার সময় আপনার আরও বেশি বিনয়ী হওয়া উচিত, উরুগুয়ের ইতিহাস সম্পর্কে জানাশোনা থাকা উচিত। এখানে এমন খেলোয়াড় আছে যারা ব্রাজিলিয়ান জাতীয় দলের হতে চায়, এটা বলার আগে আমি সেই ব্যক্তিটির (পেরেইরা) সম্পর্কে কিছু বলতে চাই, যিনি ফ্লামেঙ্গোয় (ব্রাজিলের ক্লাব) ডি আরাস্কায়েতার বদলি হিসেবে নামতেন, যাকে (আরাস্কায়েতা) ব্রাজিলের ফুটবলের সেরা হিসেবে মানা হয়। তাই কল্পনা করুন, এটা আমাদের কীভাবে স্পর্শ করেছে।’

উরুগুয়ের বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ফুলহ্যামের মিডফিল্ডার আন্দ্রেয়াস পেরেইরা বলেছিলেন, ‘আমাদের মাঝমাঠ খুবই ভালো। তারা সকলেই প্রিমিয়ার লিগে খেলেন। এটা এমন একটা দল, যেটা হয়তো উরুগুইয়ানরা স্বপ্নে ভাবতে পারে।’ তার এই মন্তব্য উরুগুয়ের খেলোয়াড়দের আরও তাতিয়ে দিয়েছিল বলে বিশ্বাস দলটির খেলোয়াড়দের।

ফ্লামেঙ্গোয় পেরেইরার যে সঙ্গী হিসেবে খেলা ডি আরাস্কায়েতাও মুখ খুলেছেন। ম্যাচ শেষে সাবেক সতীর্থের মন্তব্য নিয়ে আরাস্কায়েতাকে জিজ্ঞেস করা হয়, এটা কি তার দলকে দুর্বল করার জন্যই বলা?

জবাবে ফ্লামেঙ্গোয় খেলা এই উরুগুইয়ান বলেন, ‘হ্যাঁ, আমি মনে করি, এই প্ররোচনাও ফুটবলেরই অংশ, আমরা এই পরিবেশে অভ্যস্ত। আমি যেটা পূর্বে বলেছি, আমি আন্দ্রেয়াকে ভালোভাবেই চিনি, সে বড় মনের মানুষ, কোনো কারণে হয়ত সে অসুখী, আমার মনে হয় না সে খুশি মনে এটি বলেছে।’

সর্বশেষ খবর