Homeআন্তর্জাতিকচলন্ত বাসে প্রসববেদনা, যাত্রীদের সহযোগিতায় সন্তান জন্ম দিলেন নারী

চলন্ত বাসে প্রসববেদনা, যাত্রীদের সহযোগিতায় সন্তান জন্ম দিলেন নারী

ভারতে চলন্ত বাসে সন্তান জন্ম দিয়েছেন এক নারী। শুক্রবার (৫ জুলাই) সকালে দেশটির দক্ষিণাঞ্চলীয় তেলেঙ্গানা রাজ্যের বাহাদুরপুরা শহরে চলন্ত বাসে ওই প্রসূতির একটি কন্যাসন্তান জন্ম দেন তিনি।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার ভোরে তেলেঙ্গানা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (টিজিএসআরটিসি) একটি বাসে চড়ে মুশিরাবাদ শহর থেকে আরামগড়ের উদ্দেশে যাচ্ছিলেন শ্বেতা রত্নাম নামের এক নারী। বাহাদুরাপুর শহরে এসে পৌঁছালে ওই নারীর প্রসববেদনা ওঠে।

টিজিএসআরটিসির ব্যবস্থাপনা পরিচালক ভিসি সজ্জনার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেয়া এক বার্তায় জানান, প্রসব ব্যাথা ওঠার সঙ্গে সঙ্গে বাস থামান চালক। এ সময় কন্ডাক্টর ও অন্যান্য নারী যাত্রীদের সহযোগিতায় বাসের ভেতরেই সন্তান প্রসব করেন শ্বেতা। কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

সন্তান জন্মের পর মা ও শিশুকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা ও শিশু উভয়েই নিরাপদ রয়েছে।

এক্স পোস্টে ওই বাসের কন্ডাক্টর ও যাত্রীদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভিসি সজ্জন।

এর আগে গত ২৯ মে কেরালায় একই ঘটনা ঘটেছিল। কেরালা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাসে চেপে স্বামীসহ মালাপ্পুরাম জেলার ত্রিসুর শহর থেকে কোজিকোড় জেলার থোট্টিলপালাম শহরে যাচ্ছিলেন এক নারী। মাঝ পথে বাসে প্রসব বেদনা উঠলে সেখানেই সন্তান প্রসব করেন তিনি।

সর্বশেষ খবর