Homeখেলাজ্বর-গলাব্যথা ও ইনজুরিতে পড়া মেসিকে নিয়ে দুশ্চিন্তায় আর্জেন্টিনা

জ্বর-গলাব্যথা ও ইনজুরিতে পড়া মেসিকে নিয়ে দুশ্চিন্তায় আর্জেন্টিনা

চিলির বিপক্ষে কষ্টার্জিত জয়ে প্রথম দল হিসেবে এবারের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। তবে দুই ম্যাচ খেলে এখনও গোলশূন্য অধিনায়ক লিওনেল মেসি। প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে সতীর্থদের দিয়ে গোল করানো মেসির গোল না পাওয়া নিয়ে অবশ্য দুশ্চিন্তায় নেই কোচ লিওনেল স্ক্যালোনি। তবে মেসিকে নিয়ে দুশ্চিন্তা আলাদা জায়গায়। চিলির বিপক্ষে ম্যাচে মেসিকে ম্যাচ চলাকালীন চিকিৎসকের সেবা নিতে দেখা গেছে। যা ছড়াচ্ছে উৎকণ্ঠা।

বুধবার (২৬ জুন) যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজ আলবিসেলেস্তেদের পক্ষে একমাত্র গোলটি করেন। এই জয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে। তবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের দিনেই অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে ইনজুরি শঙ্কা দেখা দিয়েছে।

এদিন ম্যাচের ২৪ মিনিটের সময় আর্জেন্টিনা দলের চিকিৎসকদের শরণাপন্ন হন মেসি। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াসি স্পোর্টসও মেসির ইনজুরি শঙ্কার খবর দিয়েছে। চিকিৎসক দলকে মাঠে ডেকে নেয়ার আগে দুবার তিনি প্রতিপক্ষের কড়া ট্যাকলের শিকার হয়েছিলেন।

দ্বিতীয়বারের ট্যাকলটা একটু বেশিই কড়া ছিল। চিলির লেফটব্যাক গ্যাব্রিয়েল সুয়াজোর সেই ট্যাকলের পরই বেঞ্চ থেকে চিকিৎসক ডেকে নেন। চিকিৎসক এসে তার চোট পাওয়া ডান উরুতে বরফের ম্যাসাজ দিয়েছেন। তবে ম্যাচের পুরোটা সময় মাঠে ছিলেন আর্জেন্টাইন মহাতারকা। কিন্তু তারপরও দুশ্চিন্তায় আর্জেন্টাইন সমর্থকরা।

তবে শুধু এই চোটই নয়, দিন কয়েক থেকে জ্বর ও গলাব্যথায়ও ভুগছেন মেসি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াসি স্পোর্টস এমন খবরই দিয়েছে। শুধু তাই নয়, মেসি নিজেই জানিয়েছেন, এই জ্বর তার পারফরম্যান্সেও প্রভাব ফেলেছে।

চিলির বিপক্ষে দুবার গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি। ৩৬ মিনিটে তার দূরপাল্লার শট চিলির পোস্টে লাগে। ৬৭ মিনিটে বক্সের ভেতর সতীর্থের পাস পেয়েও কাজে লাগাতে পারেননি।

ম্যাচ শেষে মিক্সড জোনে মেসি বলেন, ‘একটু তো ভাবনা হচ্ছেই, তবে খেলাটা শেষ করতে পেরেছি। আশা করছি, (আঘাত) বড় কিছু যেন না হয়। জায়গাটা শক্ত হয়ে আসছিল। অস্বস্তির কারণে ঠিকমতো দৌড়াতে পারছিলাম না। দেখা যাক কী হয়।’ মেসি আরও জানিয়েছেন, এই ম্যাচের আগে শারীরিকভাবেও তিনি খুব একটা সুস্থ ছিলেন না, ‘কয়েক দিন ধরেই গলাব্যথা, জ্বরও আছে। আজ এ কারণেই সম্ভবত একটু (ম্যাচে) ভুগেছি।’

মেসির ইনজুরি শঙ্কা আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্টকেও দুশ্চিন্তায় ফেলেছে। টিওয়াসি স্পোর্টস জানিয়েছে, স্থানীয় সময় বুধবার (২৬ জুন) মেসির চোটের পরীক্ষানিরীক্ষা করা হবে। তবে মেসির বিশ্বাস, আঘাতটা বড়সড় হবে না।

আর্জেন্টিনার কোচও মেসির চোটের বর্তমান অবস্থা নিয়ে কিছু জানাননি। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মেসির সঙ্গে সাক্ষাৎ হয়নি, তাই কেমন আছে বলতে পারছি না।’

ইনজুরি থেকে সেরে ওঠার জন্য খুব বেশি বিরতি পাচ্ছেন না মেসি। আর্জেন্টিনা পরবর্তী ম্যাচ খেলবে আগামী রোববার (৩০ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায়। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় পেরুর বিপক্ষে এই ম্যাচে কোচ মেসিকে বিশ্রামও দিতে পারেন।

Exit mobile version