Homeখেলামাদ্রিদের অধিনায়কত্ব নিয়ে স্প্যানিশ গণমাধ্যমের গুঞ্জন

মাদ্রিদের অধিনায়কত্ব নিয়ে স্প্যানিশ গণমাধ্যমের গুঞ্জন

সদ্য শেষ হওয়া ইউরোপের ক্লাব ফুটবল মৌসুমে রিয়াল মাদ্রিদকে নেতৃত্ব দিয়ে সাফল্যের জোয়ারে ভাসিয়েছেন নাচো ফার্নান্দেজ। তবে রিয়াকল মাদ্রিদে ঘরের ছেলের এটিই ছিল শেষ মৌসুম। এই জুনেই রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে মাদ্রিদ ছেড়ে যাবেন নাচো। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারের পরবর্তী গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাবের নাম। নাচোর বিদায়ের পর কে হবেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক, তা নিয়েও শুরু হয়েছে গুঞ্জন।

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ছেন অধিনায়ক নাচো ফার্নান্দেজ। গুঞ্জন আছে সৌদি প্রো লিগে এই মৌসুমে নবাগত আল কাদসিয়ায় যোগ দিতে চলেছেন রিয়ালের এই সেন্টারব্যাক।

নাচোর বিদায়ে নতুন করে অধিনায়ক নির্বাচন করতে হচ্ছে রিয়াল মাদ্রিদকে। ঘরের ছেলের বিদায়ের পর রিয়ালের নতুন অধিনায়ক হওয়ার লড়াইয়ে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম কোপের দাবি অনুযায়ী, নাচোর পর রিয়ালের অধিনায়ক হতে যাচ্ছেন ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ। আর মদ্রিচের সহকারি হতে যাচ্ছেন ডানি কার্ভাহাল ও লুকাস ভাসকেস।

রিয়াল মাদ্রিদের স্কোয়াডে অভিজ্ঞ খেলোয়াড়ের অভাব নেই। এই গ্রীষ্মে নাচোর ক্লাব ছাড়ার পাশাপাশি অবসরে যাচ্ছেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। আরও এক মৌসুমের জন্য রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করতে চলা মদ্রিচের হাতেই ২০২৪-২৫ মৌসুমের আর্মব্যান্ড তুলে দিয়ে নিশ্চিত হতে চায় ক্লাবটি।

২০১২ সালে মূল দলে অভিষেকের পররিয়াল মাদ্রিদের হয়ে ৩৬৪ ম্যাচে মাঠে নেমেছেন নাচো। এই সময়ে রেকর্ড ছয়টি চ্যাম্পিয়ন্স লিগসহ, চারটি লা লিগা এবং পাঁচটি স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছেন নাচো।

আগামী মৌসুমে মাঠে নামার আগে রিয়াল মাদ্রিদ দলে ভিড়িয়েছে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে। তার অন্তর্ভূক্তি মাদ্রিদকে আরও শক্তিশালী করে তুলবে বলে মনে করেন অধিকাংশ ফুটবলবোদ্ধা।

Exit mobile version