Homeআন্তর্জাতিকগুলিবিদ্ধ ফিলিস্তিনিকে গাড়িতে বেঁধে অভিযান চালালো ইসরাইলি সেনারা

গুলিবিদ্ধ ফিলিস্তিনিকে গাড়িতে বেঁধে অভিযান চালালো ইসরাইলি সেনারা

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে অভিযান চালানোর সময় গুলিতে আহত এক ব্যক্তিকে জিপ গাড়ির সামনে বেঁধে নিয়ে যাওয়ার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রোববার (২৩ জুন) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শনিবার পশ্চিম তীরের জেনিন শহরে গুলিতে আহত এক ফিলিস্তিনিকে একটি সামরিক যানের সামনে বেঁধে গাড়ি চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।

বর্বর এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযানের সময় গুলি বিনিময়ে ওই ব্যক্তি আহত হয়েছিলেন।

আহত ওই ফিলিস্তিনি ব্যক্তির পরিবার বলেছে, আহত ব্যক্তির জন্য তারা অ্যাম্বুলেন্স চাইলেও সেনাবাহিনী তাকে ধরে নিয়ে যায় এবং তাদের জিপের বনেটের সঙ্গে বেঁধে গাড়ি চালানো শুরু করে। যদিও ওই ব্যক্তিকে শেষ পর্যন্ত চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে স্থানান্তর করা হয়।

আইডিএফ জানিয়েছে, এই ঘটনায় তাদের সেনারা প্রোটোকল লঙ্ঘন করেছে। এই ঘটনার তদন্ত করা হবে।
প্রত্যক্ষদর্শীরা বার্তাসংস্থা রয়টার্সের সাথে কথা বলার সময় ওই ভুক্তভোগীকে জেনিনের স্থানীয় ব্যক্তি হিসেবে শনাক্ত করেন এবং তার নাম মুজাহেদ আজমি বলে জানান।

এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে লড়াই চলাকালে গাজার দক্ষিণাঞ্চলীয় রাফায় একজন ইসরাইলি সেনা নিহত হয়েছেন।

ইসরাইলি সংবাদমাধ্যম হারেটজ জানিয়েছে, রাফায় একটি অপারেশন চলাকালীন ট্যাংক দুর্ঘটনায় মালকিয়া নামে এক ইসরিাইলি সেনা প্রাণ হারিয়েছে। নিহত ২৫ বছর বয়সি মালকিয়া ইসরাইলি সেনাবাহিনীর ২০৫ ব্যাটালিয়নে কর্মরত ছিলেন।

সর্বশেষ খবর