Homeখেলাকষ্টার্জিত জয়ের পর বড় চিন্তায় মেক্সিকো

কষ্টার্জিত জয়ের পর বড় চিন্তায় মেক্সিকো

স্বস্তি নিয়েই কোপা আমেরিকা মিশন শুরু করেছে মেক্সিকো। তবে জ‍্যামাইকার বিপক্ষে লড়াইটা সহজ ছিল না তাদের জন্য। অনেকগুলো ব্যর্থ আক্রমণের পর দ্বিতীয়ার্ধে জেরার্দো আর্তেগার একমাত্র গোলে জয়ের দেখা মিলেছে দলটির। তবে এই ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটির অধিনায়ক এডসন আলভারেজকে।

কোপা আমেরিকায় রোববার (২৩ জুন) নিজেদের প্রথম ম‍্যাচে জ‍্যামাইকাকে ১-০ ব্যবধানে হারিয়েছে মেক্সিকো।
হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে এদিন ‘এল ট্রাই’ জার্সি পরা মেক্সিকান সমর্থকদের প্রাণবন্ত ভিড় দেখা গেছে। তবে এত সমর্থন নিয়েও প্রথমার্ধটা ভালো কাটেনি মেক্সিকোর। বারবার সুযোগ মিসের মধ্যে দলের তারকা খেলোয়াড় ও অধিনায়ক এডসন আলভারেজ মাঠ ছাড়েন চোট নিয়ে।

প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্ট হ্যামের তারকা মিডফিল্ডার এডসন আলভারেজ ম্যাচের ২৭ মিনিটে ইনজুরিতে পড়েন। ঘাসের উপর শুয়ে থাকা অবস্থায় তিনি হ্যামস্ট্রিং ধরে কাতরাতে থাকেন। পরবর্তীতে যন্ত্রণায় ভোগা আলভারেজকে দুজন চিকিৎসকের সাহায্যে স্ট্রেচারে করে তুলে নিয়ে যাওয়া হয়। মেক্সিকোর আসন্ন ম্যাচগুলোতে তিনি খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

অধিনায়কের অনুপস্থিতি মেক্সিকোর ওপর প্রভাব রেখেছে বেশ। শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মেক্সিকানদের ওপর চাপ সৃষ্টি করেছে জ্যামাইকা। এমনকি দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে মাইকেল আন্তোনিওর হেডারে জ্যামাইকা গোলের লিডও নিয়েছিল। তবে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির সহায়তা নিয়ে পরে সেই গোলটিকে অফসাইড ঘোষণা করেন কর্তব্যরত রেফারি।

নির্ধারিত সময়ের চেয়ে দ্বিতীয়ার্ধে খেলা কিছুটা দেরিতে শুরু হয়। তবে এই অর্ধে খেলায় কিছুটা নিয়ন্ত্রণ দেখায় মেক্সিকো। আন্দ্রে ব্লেকের বদলি হিসেবে নামা আর্তেগা ৬৯ মিনিটে ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে স্কোরশিটে নাম লেখান। ওই গোলই নির্ধারণ করেছে ম্যাচের ভাগ্য।

এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’ এর দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। শীর্ষে থাকা ভেনিজুয়েলার বিপক্ষে আগামী বৃহস্পতিবার (২৭ জুন) মুখোমুখি হবে এই দুই দল। তবে সেই ম্যাচের আগে দলটির অধিনায়কের চোট সেরে ওঠার অপেক্ষায় থাকবে দলটি।

Exit mobile version