Homeখেলাকানাডা ম্যাচ দিয়ে মেসির রেকর্ড

কানাডা ম্যাচ দিয়ে মেসির রেকর্ড

কানাডার বিপক্ষে শুক্রবার (২১ জুন) সপ্তম কোপা আমেরিকা খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। এ ম্যাচ দিয়ে রেকর্ড গড়েছেন তিনি। প্রতিযোগিতায় এখন সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড তার নামের পাশে।

কানাডার বিপক্ষে ম্যাচটি ছিল কোপা আমেরিকায় লিওনেল মেসির ৩৫তম ম্যাচ। ফলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা এককভাবে নিজের নামে লেখালেন আর্জেন্টাইন সুপারস্টার। ৩৪ ম্যাচ খেলে এতদিন চিলির সার্জিও লিভিংস্টোনের সঙ্গে একই কাতারে ছিলেন তিনি।

মেসির রেকর্ড গড়ার ম্যাচে কানাডার বিপক্ষে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। আলপনসো ডেভিসের দল কঠিন প্রতিপক্ষ না হলেও সাম্প্রতিক সময়ে দারুণ ফুটবল খেলছে। যার কারণে তাদের বিপক্ষে সেরা একাদশ নিয়েই ফরমেশন সাজিয়েছিলেন কোচ স্ক্যালোনি। যদিও মেসি-মারিয়ারা প্রথম হাফে কোনো গোলের দেখা পাননি। প্রথম হাফে কানাডাও আক্রমণ করেছে আর্জেন্টিনার শিবিরে।

দ্বিতীয় হাফের শুরুতেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ৪৯ মিনিটে ডি-বক্সে ম্যাক অ্যালিস্টারকে দারুণ এক পাস দেন মেসি। গোলরক্ষক তার দিকে চলে আসায় সেই বল জুলিয়ান আলভারেজের কাছে বাড়িয়ে দেন অ্যালিসটার। বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

এরপর বেশকিছু আক্রমণ করে দুই দল। তবে কোনো আক্রমণই তেমন ধারাল ছিল না। ম্যাচের ৮০ মিনিটে কানাডার গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক। ৮২ মিনিটে আবারও এক সহজ সুযোগ মিস করে আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজ গোলরক্ষককে একা পেয়েও বাইরে দিয়ে শট করেন। তবে ৮৮ মিনিটে আর ভুল করেননি ইন্টার মিলানের এই স্ট্রাইকার। মেসির বাড়ানো পাস থেকে দারুণ এক গোল করে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন তিনি। কোপা আমেরিকার এটি মেসির ১৮তম অ্যাসিস্ট।

Exit mobile version