Homeখেলাএবার অস্ট্রিয়ার কাছেও হারল লেভান্ডোভস্কির পোল্যান্ড

এবার অস্ট্রিয়ার কাছেও হারল লেভান্ডোভস্কির পোল্যান্ড

ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছিল পোল্যান্ড। চোটের কারণে সেই ম্যাচে দলের সঙ্গী হতে পারেননি দলটির তারকা ফুটবলার রবার্ট লেভান্ডোভস্কি। লড়াইয়ে ফেরার ম্যাচে শুক্রবার (২১ জুন) রাতে দলের হয়ে মাঠে নামেন বার্সেলোনা তারকা। তবে মাঠে থেকেও পোল্যান্ডের হার এড়াতে পারেননি তিনি।
বার্লিনে ‘ডি’ গ্রুপের গুরুত্বপূর্ণ লড়াইয়ে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে অস্ট্রিয়া। প্রথমার্ধে ১-১ গোলে সমতা থাকলেও দ্বিতীয়ার্ধে দুটি গোল করে জয় নিশ্চিত করে অস্ট্রিয়া। প্রতিযোগিতামূলক ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে এটাই অস্ট্রিয়ার প্রথম জয়।

প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে আত্মঘাতী গোলে হারা অস্ট্রিয়া পোল্যান্ডের বিপক্ষে শুরুটা করে দারুণ। ম্যাচের নবম মিনিটে গোলের দেখা পেয়ে যায় দলটি। ফিলিপ মোয়েনের ক্রস থেকে হেডে গোল করেন সেন্টার ব্যাক গারনট ট্রোনার। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এটিই অস্ট্রিয়ার দ্রুততম গোল।

সমতায় ফিরতে ২০ মিনিট লেগেছে পোল্যান্ডের। ম্যাচের ২৯ মিনিটে পিয়াতেকের গোলে সমতা ফেরায় লেভান্ডোভস্কির দল। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য দেখিয়েছে অস্ট্রিয়া। ম্যাচের ৬৬ মিনিটে বাউমগার্টনারের গোলে এগিয়ে যায় তারা। ৭৮ মিনিটে স্পটকিক থেকে স্কোরলাইন ৩-১ করেন মার্কো আরনাউতোভিচ। আর তাতেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।

চোটের কারণে ডাচদের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে না পারা লেভান্ডোভস্কি অস্ট্রিয়ার বিপক্ষে নেমেছিলেন বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে। তবে দলকে টেনে তুলতে তেমন কিছুই করতে পারেননি তিনি।

এই জয়ে পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা বাড়িয়েছে অস্ট্রিয়া। নেদারল্যান্ডসের বিপক্ষে শেষ ম্যাচে ড্র করতে পারলেই মিলতে পারে পরের রাউন্ডের টিকিট। অন্যদিকে, পোল্যান্ডের শেষ ষোল খেলতে ফ্রান্সের বিপক্ষে জয়ের বিকল্প নেই। সেক্ষেত্রে গ্রুপের অন্য ম্যাচগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের।

Exit mobile version